আজ ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ৩:৫২

বার : বৃহস্পতিবার

ঋতু : শরৎকাল

সিলেটে আরও ২৫০ টন চাল ও ১৩ লক্ষ টাকা বরাদ্দ

সিলেটনিউজ ডেস্ক :: করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে দরিদ্র জনগোষ্ঠীর পাশাপাশি কর্মহীনদের তাৎক্ষণিক মানবিক সহায়তা দিতে আরও ৬ কোটি ৩০ লাখ টাকা এবং নয় হাজার ৬০০ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার। এর মধ্যে ৪ কোটি ৭০ লাখ টাকা ত্রাণ হিসেবে বিতরণের জন্য এবং এক কোটি ৬০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে শিশু খাদ্য কিনতে।

এই বরাদ্দ থেকে সিলেট জেলা পেয়েছে ১৮০ টন চাল এবং সিটি কর্পোরেশন এলাকায় দেয়া হয়েছে ৭০ টন। আর ত্রাণ হিসেবে বিতরণের জন্য সিলেট জেলায় ৭ লাখ ২০ হাজার টাকা এবং সিটি কর্পোরেশন এলাকার জন্য ২ লাখ ৮০ হাজার টাকা দেয়া হয়েছে।

এছাড়া জেলা ও সিটি কর্পোরেশন মিলিয়ে শিশু খাদ্র ক্রয়ের জন্য বরাদ্দ দেয়া হয়েছে ৩ লক্ষ টাকা।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এই ত্রাণ বরাদ্দ দিয়ে গতকাল সোমবার দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালককে চিঠি পাঠিয়েছে। এরপর দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর জেলা প্রশাসকদের এসব ত্রাণ বরাদ্দ দিয়ে আদেশ জারি করেছে।

দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর এ পর্যন্ত বেশ কয়েক দফায় ৬৪ জেলার দরিদ্র জনগোষ্ঠীকে সহায়তার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ৯৭ কোটি ৭৭ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা (শিশুখাদ্য কেনাসহ) ও এক লাখ ৭২ হাজার ৪৭৬ টন চাল বরাদ্দ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category