আজ ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ১২:৫৮

বার : বৃহস্পতিবার

ঋতু : শরৎকাল

শায়েস্তাগঞ্জে করোনার হানা, কলেজ ছাত্র আক্রান্ত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় এই প্রথম এক কলেজছাত্রের করোনা ভাইরাস (কোভিড-১৯) পজিটিভ শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত ওই যুবক হবিগঞ্জ পলিটেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ছাত্র। সে শায়েস্তাগঞ্জ উপজেলার কলিমনগর গ্রামের বাসিন্দা।

বৃহস্পতিবার (২১মে) রাত ১১টার দিকে উপজেলার কমিনিউটি ক্লিনিকে ওই ছাত্রের করোনা পজিটিভ রিপোর্টের খবর আসে।

জানা যায়- গত ১৬ মে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সিলেট পাঠানো হয়। বৃহস্পতিবার ১১টার দিকে ওই ছাত্রের নমুনায় করোনা পজিটিভ ধরা পড়ে।

রিপোর্ট পজিটিভ আসায় করোনা আক্রান্ত কলেজ ছাত্রকে শুক্রবার বাড়ি থেকে হবিগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হবে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

কলিমনগর কমিনিউটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রভাইডার আল আমিন ইমরান জানান, ওই কলেজ ছাত্রের শরীরে কোন উপসর্গ ছিল না। সে ইচ্ছা করেই তার নমুনা দিয়েছিলো কমিনিউটি ক্লিনিকে। নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বৃহস্পতিবার রাত ১১টার দিকে তার রিপোর্ট পজিটিভ ধরা পড়ে।

শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদের কলিমনগর গ্রামের মেম্বার শামীমুর রহমান জানান- করোনা আক্রান্ত রোগীর স্থায়ী নিবাস হবিগঞ্জ সদরে হলেও কিছুদিন আগে ওই যুবক কলিমনগর গ্রামের ভোটার হয়েছে।

হবিগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বাধন আচার্য বলেন- এ পর্যন্ত শায়েস্তাগঞ্জের ২৫ জনের করোনা পরীক্ষা করানো হয়। তবে এই প্রথম ওই কলেজ ছাত্রের করোনা পজিটিভ আসে।

শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হোসেন বলেন- শুক্রবার করোনা রোগীর বাড়িসহ আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category