আজ ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৬:৫২

বার : মঙ্গলবার

ঋতু : হেমন্তকাল

বিশ্বনাথে সরকারি নির্দেশনা উপেক্ষা করে ঈদগাহে ঈদের নামাজ!

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে উপজেলার সর্ববৃৎহ ঈদগাহে সরকারি নির্দেশনা উপেক্ষা করে অনুষ্ঠিত হয়েছে ঈদের নামাজ। ঈদের দিন (সোমবার) সকাল সাড়ে ৮টায় উপজেলার অলংকারী ইউনিয়নের ‘রামধানা শাহী ঈদগাহে’ অনুষ্ঠিত ঈদের নামাজে অংশ নেন প্রায় হাজারও মুসল্লী। এতে মানা হয়নি কোন প্রকারের স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। এমনকি অধিকাংশ মুসল্লীই মুখে পরেননি মাস্ক।

স্থানীয় সূত্র জানা গেছে, করোনা সংক্রমণ প্রতিরোধে এবার ঈদগাহে নামাজ আয়োজনে সরকারি নিষেধাজ্ঞা থাকলেও, আগের দিন থেকেই প্রস্তুতি নেন স্থানীয় কর্তাব্যক্তিরা। তারা ঘটা করে ঈদগাহে ঈদ জামাতের আয়োজন করেন। সরকারি নির্দেশনা মোতাবেক ঈদগাহে জামাত হবে কি, হবে না? এ নিয়ে আগের দিন রাতে বৈঠক বসে ঈদগাহ কমিটির। বৈঠকের সিদ্ধান্ত মতো পরের দিন ঈদগাহেই পড়া হয় ঈদের নামাজ।

বিষয়টি জানতে ঈদগাহ কমিটির সভাপতি আলফু মিয়ার সেলফোনে যোগাযোগ করলে তিনি অসুস্থ জানিয়ে তার পুত্র লিপন আহমদ বলেন, বাবার মত না থাকলেও অধিকাংশ মুসল্লীদের মতামতের ভিত্তিতে ঈদগাহে ঈদের নামাজ পড়া হয়েছে।

ঈদের নামাজে অংশ নেয়া অলংকারী ইউনিয়ন পরিষদের স্থানীয় ইউপি সদস্য রাজুক মিয়া রাজ্জাক বলেন, ঈদগাহ ও মসজিদে ঈদের নামাজ আদায় করা নিয়ে পক্ষে-বিপক্ষে মতামত ছিলো। পরে মসজিদে ঈদের নামাজ আদায় করার সিদ্ধান্ত গ্রহন করা হলেও, সকালে হঠাৎ করেই ঈদগাহে ঈদের নামাজ আদায় করা হয়। তবে সামাজিক দূরত্ব বজার রেখেই ঈদগাহে ঈদের নামাজ আদায় করা হয়েছে।

এই ব্যাপারে বিশ্বনাথের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন, আগে থেকে জানলে ব্যবস্থা নেয়া যেতো। তবুও সরকারি নির্দেশনা অমান্যকারী সংশ্লিষ্টদের তলব করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category