আজ ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:৪৩

বার : বৃহস্পতিবার

ঋতু : হেমন্তকাল

মাধবপুরে পাসের হার ৭০.৩২শতাংশ সেরার তালিকায় প্রেমদাময়ী বালিকা উচ্চ বিদ্যালয় ।

আনিসুর রহমান মাধবপুর প্রতিনিধি :হবিগঞ্জের মাধবপুরে এবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমনা পরীক্ষায় পাসের হার ৭০.৩২ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৯৭ জন শিক্ষার্থী। আজ রোববার (৩১ মে) সিলেট সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবীর আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন। এ বছর মাধবপুর থেকে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করে ৩ হাজার ৬৬২ জন পরীক্ষার্থী। এর মধ্যে কৃতকার্য হয়েছে ২ হাজার ৫৭৫ জন শিক্ষার্থী।

উপজেলায় এ বছর সবচেয়ে বেশি জিপিএ-৫ এসেছে প্রেমদাময়ী বালিকা উচ্চ বিদ্যালয়ে।আর পাশের সংখ্যা বেশি এসেছে গোবিন্দপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে।আর সব চেয়ে পাশের হার কম এসেছে মনতলা উচ্চ বিদ্যালয়ে। উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ১৪৫ জন, আর উর্ত্তীন হয় ১২২জন পাশের হার ৮৪.১৪শতাংশ জিপিএ-৫ পেয়েছে ১৫ জন। প্রেমদাময়ী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ১৩৬ জন আর পরিক্ষায় উর্ত্তীন হয় ১৩০জন।জিপিএ-৫ পেয়েছে ১৮ জন পাশের হার ৯৫.৫৯ শতাংশ।আদাঐর লোকনাথ উচ্চ বিদ্যালয়ে থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ৯২জন।আর উর্ত্তীন হয় ৬৪ জন। পাশের হার ৬৯.৫৬ শতাংশ।,আন্দিউড়া উম্মেতুন্নেছা উচ্চ বিদ্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ১৮১জন, পরিক্ষায় উর্ত্তীন হয় ১৬৬জন। জিপিএ-৫ পেয়েছে ১২ জন,পাশের হার ৯১.৭১শতাংশ।সুলতানপুর উচ্চ বিদ্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ৪৮ জন,আর উর্ত্তীন হয় ৩৫জন। পাশের হার ৭২.৯২ শতাংশ। কালিকাপুর উচ্চ বিদ্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ১৪৫ জন,আর পরিক্ষায় উর্ত্তীন হয় ৭১জন পাশের হার ৪৮.৯৭ শতাংশ। বানেশ্বর উচ্চ বিদ‌্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ৯৭ জন,পরিক্ষায় উর্ত্তীন হয় ৮৪জন পাশের হার ৮৬.৬০শতাংশ।বিদু‌ৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ‌্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ৫৩ জন,আর পরিক্ষায় উর্ত্তীন হয় ৫১ জন,এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫জন, পাশের হার ৯৬.২৩শতাংশ।

ডাঃ মহিউদ্দিন উচ্চ বিদ‌্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ১১৯জন আর পরিক্ষায় উর্ত্তীন হয় ৬৫জন পাশের হার ৫৪.৬২ শতাংশ। সৈয়দ সঈদউদ্দিন হাই স্কুল এন্ড কলেজ থেকে পরিক্ষায় অংশ গ্রহণ ২৪২জন পরিক্ষায় উর্ত্তীন হয় ১৬৮ জন জিপিএ-৫ পেয়েছে ৪জন। পাশের হার ৬৯.৪২ শতাংশ। জগদীশপুর জেসি হাই স্কুল এন্ড কলেজ হতে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ৩৪৩জন আর পরিক্ষায় কৃতকার্য ২৪৪জন। জিপিএ-৫ পেয়েছে ১৫ জন পাশের হার ৭১.১৪শতাংশ। শাহজাহানপুর উচ্চ বিদ‌্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ২৫০জন আর পরিক্ষায় উর্ত্তীন হয় ১৭৫জন এর মধ্য জিপিএ-৫ পেয়েছে ২জন পাশের হার ৭০.০০শতাংশ।

আউলিয়াবাদ আর.কে উচ্চ বিদ‌্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ১৮৩ জন আর পরিক্ষায় কৃতকার্য লাভ করে ১৪১ জন এর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১জন পাশের হার ৭৭.০৫ শতাংশ। মনতলা উচ্চ বিদ‌্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন১১১জন পরিক্ষায় উর্ত্তীন হয় ৩৮জন পাশের হার ৩৪.২৩শতাংশ। তালিবপুর আহছানিয়া উচ্চ বিদ‌্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ২০৬জন আর পরিক্ষায় উর্ত্তীন হয় ৭৫জন পাশের হার ৩৬.৪০শতাংশ। অপরুপা মাধ‌্যমিক বালিকা বিদ‌্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ৪০ জন পরিক্ষায় পাশ করেন ৩৭জন পাশের হার ৯২.৫শতাংশ জিপিএ-পেয়েছেন ১ জন। চৌমুহনী খুর্শিদ হাইস্কুল এন্ড কলেজ থেকে পরিক্ষায় পরিক্ষায় অংশ গ্রহণ করেন ২৩৩ জন আর পরিক্ষা কৃতকার্য লাভ করেন ১৫১জন পাশের হার ৬৪.৮১শতাংশ। সাহেব নগর উচ্চ বিদ‌্যালয় থেকে পরিক্ষায় ৬০ জন আর পরিক্ষায় উর্ত্তীন হয় ৫৮জন পাশের হার ৯৬.৬৬শতাংশ ডাঃ জরিফ হোসেন উচ্চ বিদ্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ৫১জন আর পরিক্ষা কৃতকার্য হয় ৩০জন পাশের হার ৫৮.৮২শতাংশ।

গোবিন্দপুর সরকারী উচ্চ বিদ‌্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ১২০ জন আর পরিক্ষায় কৃতকার্য লাভ করেন ১১৭ জন এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১২ জন পাশের হার ৯৭.৫০শতাংশ ।দেবপুর বালিকা উচ্চ বিদ‌্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ৫৮ জন আর পরিক্ষায় কৃতকার্য লাভ করেন ৩৫ জন পাশের হার ৬০.৩৪শতাংশ ।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ‌্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ৪২জন আর পরিক্ষায় উর্ত্তীন হয় ৩৫জন পাশের হার ৮৩.৩৩শতাংশ। উপজেলা আদর্শ উচ্চ বিদ‌্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ১৬জন আর কৃতকার্য লাভ করেন ১৪জন এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩জন। পাশের হার ৮৭.৫০শতাংশ। সাউথ কাশিম নগর উচ্চ বিদ‌্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ১৫২ জন আর কৃতকার্য হয়১০২জন পাশের হার ৬৫.৩৮শতাংশ। বঙ্গবীর ওসমানী উচ্চ বিদ‌্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ১৯১জন আর পরিক্ষায় উর্ত্তীন হয় ১৪০জন এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫জন পাশের হার ৭৩.২৯শতাংশ আহম্মদপুর উচ্চ বিদ্যালয় থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ৫৮ জন আর পরিক্ষায় উর্ত্তীন হয় ৪০জন পাশের হার ৬৮.৯৭শতাংশ। ছাতিয়াইন বি.এন হাইস্কুল এন্ড কলেজ থেকে পরিক্ষায় অংশ গ্রহণ করেন ২৯০জন আর উর্ত্তীন হয় ১৮৭জন পাশের হার ৬৪.৪৮শতাংশ।এর মধ্য জিপিএ-৫ পেয়েছেন ৪ জন। এদিকে, মাধবপুরে মাদ্রাসা শিক্ষা বোর্ড (এসএসসি)দাখিল পরীক্ষায় পাসের হার ৯৭.৬০ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৫ জন শিক্ষার্থী।এ বছর এসএসসি দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করে ২৯২ জন পরীক্ষার্থী। এর মধ্যে কৃতকার্য হয়েছে ২৮৫ জন শিক্ষার্থী। মাধবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল হুসেন বলেন, উপজেলায় পাসের হার প্রায় ৭১ শতাংশ। এটাকে ভালো ফলাফল বলা যাবে না। প্রতিষ্ঠানগুলোর উপর নজরদারি আরও বাড়ানো হবে, যাতে করে আরও ভালো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category