আজ ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ২:৫৬

বার : বৃহস্পতিবার

ঋতু : হেমন্তকাল

কাঁচা বাজার ব্যবসায়ীদের ধর্মঘট পালন

মোঃ রাকিবুল হাসান সুমন, যশোর জেলা প্রতিনিধি: কেশবপুরের কাঁচা বাজারের ব্যবসায়ীদের দাবী না মানাই ব্যবসায়ীরা ৭ জুন রোববার ধর্মঘট পালন করেছে। জনসাধারনের চরম দূর্ভোগ পোহাতে হয়েছে। করোনাভাইরাস সংক্রমোন রোধে কেশবপুর উপজেলা প্রশাসন গত দুই মাস পূর্বে কেশবপুরের কাঁচা বাজার বন্ধ করে আধা কিমিঃ দূরে কেশবপুর সরকারি ডিগ্রী কলেজ মাঠে হস্থন্তর করে। ফাকা মাঠে সাময়িক ছাউনি দিয়ে মাছ, মাংস ও তরিতরকারি বাজার চালু করে।

সমপ্রতি আম্পান ঝড়ে বাজারের সকল ছাউনি লন্ড ভন্ড হয়ে গেলে ব্যবসায়ীরা তাদের মুল বাজারে ফিরে যেতে চাইলে প্রসাশনের অনাড় অবস্থানের কারনে সম্ভব হয়নি। সমপ্রতি বৃষ্টি বাদলে কলেজ মাঠে ব্যাপকভাবে কাঁদা হওয়ায় ক্রেতা কমে যাওয়াই। গত ৬ জুন শনিবার ব্যবসায়ীরা তাদের মূল বাজারে দোকান দিলে স্থানীয় প্রশাসন সরকার ঘোষিত বেলা চারটার মাঝামাঝি সময়ে বন্ধ করে দেয়ায় আজ রোববার সকল ব্যবসায়ী জোট বেধে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ধর্মঘট পালন করেন।

সকাল ১১টার দিকে ব্যবসায়ী প্রতিনিধি দল উপজেলা নির্বাহি কর্মকর্তার নুসরাত জাহানের সাথে দেখা করে তাদের দাবী তুলেধরেন। তখন নির্বাহি অফিসার সহকারী কমিশনার (ভুমি) ইরুফা সুলতানা কে প্রতিনিধি হিসেবে পাঠিয়ে সমঝোতার চেষ্টা করেন। কিন্তু ব্যবসায়ীরা তাদের দাবিতে অনাড় থেকে ধর্মঘট পালন করেন। এ ব্যাপারে কেশবপুর উপজেলা নির্বাহি অফিসার, নুসরাত জাহান জানান, কাঁচা বাজার ব্যবসায়ী দল তাদের দাবি নিয়ে আমার কাছে আসলে তাদের সমস্যা সমাধান করে দেয়া হবে বলার পরও কিছু ব্যবসায়ী তাদের দোকানপাট না খুলে ফিরে গেছেন। আশা করি আগামী দিন ব্যবসায়ীরা তাদের প্রতিষ্ঠান আগের মতোই খোলা রাখবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category