আজ ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সন্ধ্যা ৭:০৫

বার : বৃহস্পতিবার

ঋতু : হেমন্তকাল

সিলেটে করোনায় আক্রান্ত ৫০, সদর উপজেলাতেই ৪৭ জন

সিলেট জেলায় চারজন চিকিৎসক-পুলিশ ও বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মীসহ নতুন করে আরও ৫০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সিলেট সদর উপজেলার ৪৭ জন, দক্ষিণ সুরমায় একজন এবং জৈন্তাপুরের একজন।

এছাড়া শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি মৌলভীবাজারের কুলাউড়ার একজনের রিপোর্ট পজিটিভ আসে।

মঙ্গলবার (৯ জুন) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর তাদের রিপোর্ট পজিটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি বলেন, ‘হাসপাতালের ল্যাবে আজ মঙ্গলবার ৯৪ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্ত হওয়া সবাই সিলেট জেলার বাসিন্দা। এর মধ্যে সিলেট সদর, সিটি কর্পোরেশন এলাকায় বেশি। শনাক্তদের মধ্যে চারজন চিকিৎসকও রয়েছেন।’

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

এরপর প্রতিদিন সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরছেনও রোগীরা।

এদিকে সবশেষ মঙ্গলবার (৯ জুন) সিলেট জেলার নতুন ৬০ জন নিয়ে সিলেট বিভাগে করোনভাইরাস রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৮৮। এরমধ্যে সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৯৮৯ জন, সুনামগঞ্জে ৩২৯, হবিগঞ্জে ২০৮ এবং মৌলভীবাজারে ১৫২ জন।

এদিকে সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ৪০৬ জন রোগী। এরমধ্যে সিলেট জেলায় ১২৮, সুনামগঞ্জে ৮১, হবিগঞ্জে ১৩৫, মৌলভীবাজারে ৬২ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৩৭ জন। এরমধ্যে সিলেটে ২৮, মৌলভীবাজারে চারজন, সুনামগঞ্জে তিনজন এবং হবিগঞ্জে একজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category