আজ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ৩:০৪

বার : শুক্রবার

ঋতু : হেমন্তকাল

বান্দরবান লামার ধুইল্যাপাড়ায় একটি হেফজখানা ও এতিমখানা নির্মাণের উদ্যোগ।

 

বান্দরবান প্রতিনিধিঃ

বান্দরবান পার্বত্য জেলা লামা উপজেলার সরই ইউনিয়নের দুর্গম,পাহাড়ি, দরিদ্র একটি গ্রামের নাম হচ্ছে ধুইল্যাপাড়া এই গ্রামটি হচ্ছে মুসলিম অধ্যুসিত। পরিতাপের বিষয় হচ্ছে মুসলিম সংখ্যা গরিষ্ঠ গ্রাম হলেও এই গ্রামে নেই একটি ফোরকানিয়া মাদরাসা বা কুরআন শিক্ষা কেন্দ্র যার ফলে এলাকার কোমলমতি শিশুরা বঞ্চিত হচ্ছে দ্বীনি শিক্ষা তথা কুরআন শিক্ষা থেকে। এমতাবস্থায় এলাকাবাসী একটি ফোরকানিয়া বা হেফজখানা নির্মাণ করার উদ্যোগ নিলেও অর্থের অভাবে নির্মাণ করা সম্ভব হয় নি এতদিন।

সাম্প্রতিক সময়ে উক্ত গ্রামে একটি মসজিদ নির্মাণে মসজিদ প্রতিষ্ঠিতা মোহাঃ জসিম উদ্দিন নিজ আইডি থেকে সোস্যাল মিডিয়ার মাধ্যমে সাহায্যের আহবান জানালে মসজিদ নির্মাণে দেশ বা প্রবাস থেকে অনেকে এগিয়ে আসেন তৎমধ্যে এগিয়ে আসেন রফিক হান্নান নামে এক লন্ডন প্রবাসী উনাকে মসজিদের পাশা পাশি হেফজখানাও এতিমখানা নির্মাণের কথা জানালে তিনি সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন এবং হেফজখানা নির্মাণের জন্য ৭০( সত্তর হাজার টাকা) পাঠিয়েদেন।
হেফজখানা নির্মাণ করতে অনুমানিক- ৫( পাঁচ লক্ষ) টাকার প্রয়োজন।
এমতাবস্থায় দেশে-বিদেশে অবস্থানরত দ্বীনদার, কুরআান প্রেমিক ভাই বোনদেরকে হেফজখানা ও এতিমখানা নির্মাণে সর্বাত্মক সহযোগিতার আহবান জানিয়েছেন এলাকাবাসী। তারা আশা করেন সবাই আন্তরিকভাবে এগিয়ে আসলে অল্প সময়ের মধ্যে হেফজখানা ও এতিমখানা নির্মাণ হয়ে যাবে ইনশাআল্লাহ।

হেফজখানা ও এতিমখানা নির্মাণ কমিটির পক্ষে-
মোহাঃ জসিম উদ্দিন
০১৮৩৭৫৮৬২৬৩

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category