আজ ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : দুপুর ২:৩১

বার : বৃহস্পতিবার

ঋতু : হেমন্তকাল

পরিপূর্ণভাবে নদী খনন না হওয়ায় খলিলপুর ইউপির অন্তর্ভুক্ত কয়েকটি গ্রামের,কয়েক শতাধিক পরিবার পানিতে প্লাবিত।

 

রিপন মিয়া বিশেষ প্রতিনিধি মৌলভীবাজারঃঃ

মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউপির অন্তর্ভুক্ত কয়েকটি গ্রাম গত কয়েক দিন ধরে টানা বৃষ্টিপাত হ‌ওয়ায় ও উজান থেকে আসা পাহাড়ি ঢলের ফলে প্লাবিত হয়েছে।

মঙ্গলবার (১৪ জুলাই) সরজমিন পরিদর্শন করে জানা যায়, শাখা-বরাক নদী খননের পরিপূর্ণ কাজ সমাপ্ত না করায় এবং উজান থেকে আসা পাহাড়ি ঢল ও বৃষ্টিপাতের পানিতে ইউপির কয়েকটি শতাধিক পরিবার পানিতে প্লাবিত হয়েছে।
খঞ্চনপুর,সানপুর,সরাপপুর,পংমদপুর,হামরকুনা,ব্রাম্মন গ্রাম,বাহদুরপুর,আরও কয়েকটি গ্রাম,ফলে তাদেরকে মানবেতর পরিস্থিতির মধ্যদিয়ে চলতে হচ্ছে।

স্থানীয়দের সাথে বললে তারা বলেন, আমাদের গত বছর এই সমস্যাটি ছিলো এবং এই বছরও সমস্যাটি রয়েছে। আমরা দ্রুত এর সঠিক সমাধান চাই। আমাদের কিছু ত্রাণ-সহায়তা দেওয়া হোক। যে পরিস্থিতিতে পানি বাড়ছে এতে আশ্রয় কেন্দ্রের খুবি প্রয়োজন হবে। আশ্রয় কেন্দ্রের ব্যবস্থা করে দেওয়া হোক।

তবে কোনো প্রকার ত্রাণসামগ্রী সহায়তা করা হয়েছে কিনা প্রশ্ন করলে জানা যায়, এখনও কোনো ত্রান সসহায়তা আসেনি বা, এর কোনো ব্যবস্থাও করা হয়নি।

খলিলপুর ইউপি চেয়ারম্যান বাবু অরবিন্দ পোদ্দার বাচ্চু’র সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন যে সকল গ্রামে বৃষ্টির পানিতে প্লাবিত হয়েছে সেই সকল গ্রামে তিনি পরিদর্শন করেছেন।পরিপূর্ণভাবে নদী খনন না হওয়ায় খলিলপুর ইউপির অন্তর্ভুক্ত কয়েকটি গ্রামের,কয়েক শতাধিক পরিবার পানিতে প্লাবিত।

তিনি আরও বলেন, প্লাবিত হওয়ার বিষয়টি এমপি নেছার আহমদ সাহেবকে মোবাইল ফোনে যোগাযোগ করে জানিয়েছি। আশা করছি এমপি মহোদয় এর থেকে কোনো সাড়া পাবো। যাতে মানুষ উপকৃত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category