আজ ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ১২:৩৬

বার : বুধবার

ঋতু : হেমন্তকাল

সম্ভাব্য মেয়র পদ প্রার্থি প্রবাসী নেতা কাওছার আহমদ এর পক্ষ থেকে দেশ বাসি কে ঈদ শুভেচ্ছা।

রহিম উদ্দিনঃ কানাইঘাট প্রতিনিধিঃ

গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় কাওছার আহমদ বলেন, আমার প্রান প্রিয় জন্মভূমি কানাইঘাট পৌরসভার সহ সকল মুসলিম ভাই ও বন্ধুদের জানাই ঈদ মোবারক।

ত্যাগের মহিমায় মহিমান্বিত হয়ে প্রতি বছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে। আল্লাহর নৈকট্য অর্জনের উদ্দেশ্যে আত্মোৎসর্গ করাই কোরবানির প্রধান শিক্ষা।

কোরবানির প্রকৃত রূপ হলো মনের গভীরে আল্লাহর প্রতি ভালোবাসা ও তাকওয়া নিয়ে প্রিয় বস্তু আল্লাহর নামে উৎসর্গ করা। আল্লাহ তা’আলার সন্তুষ্টি অর্জনের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ব্রত হওয়াই কোরবানির মর্মবাণী। তাই পশু কোরবানির পাশাপাশি মনের পশু কোরবানি দিয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জনে ব্রত হওয়াই আমাদের কর্তব্য।

শুভেচ্ছা বার্তায় তিনি আরো বলেন, ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সকল মানুষকে। ঈদ হল শান্তি সম্প্রীতির উৎসব। আগামী দিনেও দেশে এই শান্তি সম্প্রীতি বজায় থাকুক এই কামনা রইল। তিনি সবার কল্যাণ কামনা করেন।
তিনি আরো বলেন,এবারের ঈদ একটু ব্যাতিক্রম।চারদিকে আতঙ্ক,ভয়, ও সামাজিক দূরত্বের পাশাপাশি বন্যায় বিপর্যস্ত গোটা কানাইঘাট অঞ্চল।ইনশাআল্লাহ!মহামারী করোনার এই প্রাদুর্ভাব ও বন্যার প্রকোপ থেকে অতিশীগ্রই আমরা মুক্তি পাবো।এবারের ঈদটি হচ্ছে একটি পরীক্ষা।পরম করুণাময় আল্লাহ তায়ালা আমাদের জন্য অবশ্যই ভালো কিছু রেখেছেন।

আমরা সবাই হিংসা,অহংকার,ভেদাভেদ ভুলে এক কাতারে শামিল হব ও আনন্দ ভাগাভাগি করে নেব।তিনি আরও বলেন ঈদ সাম্য,মৈত্রী ও মানবতার বন্ধনে আবদ্ধ করে।যেহেতু এই ঈদ কুরবানির,তাই তিনি সঠিক নিয়্যাতে,সঠিক পন্থায় কুরবানির জন্য আহ্বান জানিয়ে আত্মীয় স্বজন,পাড়া প্রতিবেশী ও ফকির মিসকিনদের প্রতি সুদৃষ্টি রাখার জন্য সবিনয় অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category