শিরোনাম
কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন স্বরেয়া হোসেন বর্ষা মানুষ মানুষের জন্য, সকলে বন্যার্ত অসহায় মানুষদের পাশে দাঁড়ানো উচিত…এটিএম হামিদ প্রাকৃতিক দূর্যোগে দিশেহারা সিলেট, থৈথৈ করে বাড়ছে পানি কানাইঘাটে জনস্বাস্থ্য প্রকৌশলের দ্বায়িত্বশীলরা পানি বিশুদ্ধ করন ট্যাবলেট নিয়ে উপজেলার বন্যাগ্রস্ত মানুষের পাশে বানিয়াচংয়ে বাংলা টিভি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন সরকার বন্যার্তদের পাশে আছে ত্রাণের অভাব হবেনা— এমপি মানিক সিলেটে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ সামগ্রী বিতরন করেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন ঘাটাইল উপজেলায় আশ্রয়ন প্রকল্পের অধীনে বরাদ্দকৃত ঘরে ফাটল ছাতকে বন্যার অবনতি,নদ-নদীতে পানি বৃদ্ধি অব্যাহত উপজেলা সদরের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন গোবিন্দগঞ্জে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ১৭ এর সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত
শনিবার, ২৮ মে ২০২২, ০১:১১ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

শ্রীমঙ্গল ‘সচেতন নাগরিক মঞ্চে’ অনলাইন প্রেসক্লাবের একাত্মতা

Coder Boss / ১১৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০

 

শ্রীমঙ্গল প্রতিনিধি:

শ্রীমঙ্গল উপজেলা করোনা প্রতিরোধ কমিটির উদ্যোগে ও বাংলাদেশ স্কাউটস শ্রীমঙ্গল উপজেলার অংশগ্রহণে করোনাকালীন স্বাস্থ্য বিষয়ক সচেতনতা মূলক প্রচারে সচেতনতাই সুরক্ষা প্রতিপাদ্য সামনে রেখে ঘটিত “সচেতন নাগরিক মঞ্চে”র সাথে একাত্মতা ঘোষণা করেছে শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব।

আজ বৃহস্পতিবার (৩০ শে জুলাই) দুপুরে শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরের কলেজ রোডস্থ প্রবেশমুখে শ্রীমঙ্গল উপজেলা করোনা প্রতিরোধ কমিটি কর্তৃক নির্মিত অস্থায়ী মঞ্চে এই একাত্মতা ঘোষণা করেন শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা নজরুল ইসলাম, শ্রীমঙ্গল-কমলগঞ্জের সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান আশিক, সহকারী কমিশনার ভূমি মাহমুদুর রহমান মামুন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালিক দুলাল, শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন, শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার পক্ষ থেকে মেডিকেল অফিসার ভিজিট কন্ট্রোল ডাক্তার পার্থ, শ্রীমঙ্গল পৌরসভার পক্ষ থেকে প্রতিনিধি ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র (২) মীর এম এ সালাম, বাংলাদেশ স্কাউট শ্রীমঙ্গল উপজেলার সাধারন সম্পাদক বিমান বর্ধন,শ্রীমঙ্গল রোটারি ক্লাবের সাধারন সম্পাদক শাহ আরিফ আলী নাসিম প্রমুখ।

শ্রীমঙ্গল অনলাইন প্রেস ক্লাবের সহকারি সাধারণ সম্পাদক আব্দুল মজিদ এর সঞ্চালনায় অনুষ্টানে সভাপতিত্ব করেন অনলাইন প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মদ আনিসুল ইসলাম আশরাফী, উপস্থিত ছিলেন সহ-সভাপতি ফখরুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ, কোষাধক্ষ্য আবুল হাসনাত ,যুবলীগ নেতা কামরুল হাসান দুলন, সেচ্ছাসেবকলীগ নেতা মোঃ মকবুল হোসেন,সাংবাদিক ও সাংস্কৃতি কর্মী পংকজ কুমার নাগ, অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সদশ্য শিফুল চৌধুরী, সাংবাদিক জহিরুল ইসলাম,সাংবাদিক ও মানবাধিকার কর্মী সাইদুল ইসলাম সবুজ,সাংবাদিক ও সমাজসেবক রুহেল খান, সহকারী প্রচার সম্পাদক সাংবাদিক ছাদিক আহমেদ, সাংবাদিক ইমরান হাসানসহ স্বরন সিং,পুন্য নুনিয়া,রিপন মৃধা,রানা কুমার নুনিয়া ও অর্থ ক্লাবের অন্যান্য সদস্য বৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই করোনা ভাইরাসের সংক্রমনের সূচনা লগ্ন থেকে বর্তমান পর্যন্ত শ্রীমঙ্গল উপজেলার সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে যারা ভূমিকা রেখেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ধন্যবাদ স্বরূপ ফুল দিয়ে শুভেচ্ছা ও শুভ কামনা জানান অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

অনলাইন প্রেস ক্লাবের সভাপতি তার শুভেচ্ছা বক্তব্যে বলেন,দীর্ঘ চার মাস ধরে শ্রীমঙ্গল উপজেলায় সরকারি যে সমস্ত কর্মকর্তারা অধিক সময় দিয়ে মানুষকে সচেতনতা মূলক কাজে অংশগ্রহণ করতে সহযোগিতা করেছেন এবং সচেতন করতে সহযোগিতা করেছেন আমি প্রতিদিন তাদের অনেক কার্যক্রম প্রত্যক্ষ করেছি। দিনরাত এই পরিশ্রমের ফলে এখনো আমরা অনেক ভালো আছি সেজন্য মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করি। আমরা তাদের এই শ্রমের জন্য আজ ফুল দিয়ে শুভেচ্ছা ও শুভকামনা জানাচ্ছি। তারা যেন শ্রীমঙ্গল থেকে চলে গেলেও জীবনের শেষ দিন পর্যন্ত উৎসাহ উদ্দীপনা নিয়ে দেশবাসীর জন্য কাজ করে যান।
এসময় বক্তব্য রাখেন সিনিয়র এএসপি আশরাফুজ্বামান আশিক, তিনি বলেন শ্রীমঙ্গল উপজেলায় ররোনা বিস্তার টেকাতে সরকারি কর্মকর্তাদের পাশাপাশি স্থানীয় গণমাধ্যম কর্মী ও নেতৃবৃন্দসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, সমাজকর্মী, ব্যবসায়ী ও ধর্মীয় ব্যক্তিরা যথেষ্ট ভুমিকা রেখে যাচ্ছেন।
করোনার প্রাদুর্ভাব টেকানোর পাশাপাশি মাদক নির্মুলের অভিযান অব্যাহত রয়েছে আশা করি আমরা করোনার পাশাপাশি মাদক থেকেও আমাদের দেশকে মুক্ত করতে পারব ইনশাল্লাহ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন,করোনা কালীন সময়ে শ্রীমঙ্গলের সাংবাদিকরা সামনে থেকে আমাদের সঙ্গে কাজ করেছেন। সম্মুখ সারির যোদ্ধা হিসেবে আমরা তাদের সাধুবাদ জানাই এবং ভবিষ্যতেও এভাবে করোনাসহ সকল দুর্যোগ মুহূর্তে সবাই একত্রিত হয়ে মোকাবেলা করবো এই প্রত্যাশা রাখি।
এছাড়া তিনি আরো বলেন আপনারা যারা সংবাদকর্মী রয়েছেন আপনাদেরও দায়বদ্ধতা রয়েছে আপনারা অনেক দায়িত্বশীল, যাতে করে এমন কিছু লেখা হয় না, যার ফলে সমাজে কোন প্রকার বিশৃঙ্খলা তৈরি হয় বা উন্নয়নমূলক কোনো কাজে বাধা সৃষ্টি হয়।

এ সময় তিনি সাংবাদিকদের ভূয়শী প্রশংসা করে বলেন, করোনা কালীন সময়ে বিভিন্ন সচেতনতামূলক প্রোগ্রাম, ত্রুটি-বিচ্যুতির সংবাদ ও অন্যান্য তথ্য এবং বিভিন্ন সার্কুলার আমরা সবার আগে জনগনের কাছে পৌছে দিয়েছি সাংবাদিকদের মাধ্যমে। এক্ষেত্রে জনগণের মধ্যে সচেতনতা আনতে শ্রীমঙ্গলে সাংবাদিকবৃন্দ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

তিনি আরো বলেন আসন্ন ঈদ উপলক্ষে কোরবানির বর্জ্য যত্রতত্র না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলার জন্য অনুরোধ করেন এবং কোরবানির পশুর চামড়া সংরক্ষণ করে সঠিক মূল্যে বিক্রি করে দেশের অর্থনীতির উন্নয়নে সরকারকে সহযোগিতা করার জন্য অনুরোধ করেন। গরিবদের জন্য কোরবানির মাংসের তিনভাগের এক অংশ সবাই একত্রিত করে নিয়ম শৃঙ্খলা মেনে সামাজিক দূরত্ব অনুযায়ী গরিবদের মধ্যে বিতরণ করার জন্য প্রত্যেকের কাছে আহ্বান জানান, এবারও ঈদের জামাত সামাজিক দূরত্ব মেনে মসজিদে পালন করার জন্য অনুরোধ করেন।
পরিশেষে নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের হাতে ১০০ পিস মাস্ক তুলে দেন অনলাইন প্রেসক্লাবের সদস্যরা।
অনুষ্ঠানের সভাপতি মুহাম্মদ আনিসুল ইসলাম আশরাফীর সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন