শিরোনাম
অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

জুড়ীতে পলিথিন জব্দ দুই লাখ টাকা জরিমানা

Coder Boss / ২৫৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০

এম. এম আতিকুর রহমান ঃ

মৌলভীবাজারের জুড়ী উপজেলা সদরের কামিনীগঞ্জ বাজারের একটি গুদাম থেকে ২ হাজার ৫০০ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে উপজেলা প্রশাসন। ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে ১ ব্যবসায়ীকে ২ লাখ টাকা জরিমানাও আদায় করে প্রশাসন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, কামিনীগঞ্জ বাজার এলাকার ব্যবসায়ী মো. মহিউদ্দিন একটি ভবনের নিচতলার কক্ষ ভাড়া নিয়ে গুদাম হিসেবে ব্যবহার করে আসছেন। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোস্তাফিজুর রহমান। এ সময় গুদামের তালা ভেঙে ভেতরে ৬৬টি বস্তায় প্রায় আড়াই হাজার কেজি নিষিদ্ধ পলিথিন পাওয়া যায়। সেগুলো জব্দের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট অবৈধ পলিথিন ব্যবসায়ী মহিউদ্দিনকে ২ লাখ টাকা জরিমানা করা হয় । জরিমানার টাকা সঙ্গে সঙ্গে আদায়ও করা হয়েছে।

এ্যসিল্যান্ড জানান, ১৯৯৫ সালের পরিবেশ সংরক্ষণ আইনে জরিমানা করা হয়েছে। জব্দ করা পলিথিন পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে পরিবেশসম্মত উপায়ে ধ্বংস করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন