আজ ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ১০:৩৮

বার : বৃহস্পতিবার

ঋতু : শরৎকাল

বরিশালর বানারীপাড়ায় বিএনপি নেতা Md Salam নামে ফেক আইডি খুলে টাকা দাবি, থানায় জিডি

 

জাকির হোসেন, বরিশাল  প্রতিনিধি

তথ্য প্রযুক্তি প্রতিনিয়ত যত উন্নত হচ্ছে এবং জীবন যাত্রার মানকে গতিশীল করছে তেমনি মাঝে মাঝে এই তথ্য প্রযুক্তির অপব্যবহার করে দুস্কৃতি কারীরা সমাজকে কলুসিত করছে। হয়রানীর স্বিকার হতে হচ্ছে অনেক মানুষকে।

তেমনি বরিশালের বানারীপাড়া পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. আব্দুস সালামের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডির Md.Salam (মো. আব্দুস সালাম) হুবহু আরেকটি আইডি খুলে অজ্ঞাত নামা দুর্বৃত্ত তার বন্ধুদের কাছে টাকা দাবী করছে।

১৫ আগস্ট সন্ধ্যা ৬ টা ২৮ মিনিটে বিষয়টি জানতে পেরে আব্দুস সালাম বানারীপাড়া থানায় রাত সাড়ে ৮টায় একটি সাধারণ ডাইরী করেন, যাহার নং ৩৭৬। ডাইরী সূত্রে জানাগেছে ১৫ আগস্ট বিকেল ৩টার সময় থেকে ওই ফেক আইডিটি থেকে আ. সালাম করোনা রোগে আক্তান্ত চিকিৎসার জন্য তার বন্ধুদের কাছে বিভিন্ন অংকের টাকা দাবী করছে দুর্বৃত্তরা। এর মধ্যে তার বন্ধু সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরার ব্যক্তিগত সহকারী ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আনিসুর রহমান মিলনের কাছে ৬ হাজার,ইলিয়াস খান ও নজরুল ইসলাম দিপুর কাছে ১০ হাজার করে টাকা লোন হিসেবে দাবি করা হয়।

এছাড়াও বিভিন্ন জনের কাছে টাকা চাওয়া হয়। বন্ধুদের সন্দেহ হলে তারা আ.সালামের মুঠোফোনে কল দিয়ে বিষয়টি তাকে জানালে ফেক আইডি দিয়ে প্রতারনা চেষ্টার ঘটনাটি তিনি জানতে পেরে থানায় সাধারণ ডায়েরী করেন। এদিকে আ. সালাম নামের ফেক আইডি দিয়ে কেউ টাকা দাবি করলে প্রতারিত না হওয়ার জন্য আহবান জানিয়ে তিনি বলেন তার সামাজিক ও রাজনৈতিক ভাবমূর্তি ক্ষুন্ন করার ঘৃন্য প্রয়াসে দুর্বৃত্তরা হুবহু ফেক আইডি তৈরী করে প্রতারণায় লিপ্ত হয়েছে।

তিনি এ ব্যপারে সংশ্লিষ্ট প্রশাসনের সহায়তা কামনা করেছেন। উল্লেখ্য রাজনৈতিক স্বার্থ সিদ্ধি হাসিলের উদ্দেশ্য এবং সামাজিক ও রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন করার জন্যই দুর্বৃত্তরা এই ঘৃন্য পথ বেছে নিয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category