আজ ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৯:২৬

বার : বুধবার

ঋতু : শরৎকাল

দয়ামীর ইউপি নির্বাচনে তৃণমূল আওয়ামী লীগের পছন্দের প্রার্থী হাজী হিরন মিয়া

রাজা মিয়া বিশেষ প্রতিনিধিঃ সিলেটের ওসমানী নগরে আসন্ন ৭ নং দয়ামীর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান পদপ্রার্থী,দয়ামীর ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান ৭ নং দয়ামীর ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি আলহাজ্ব হিরন মিয়াকে দেখতে চায় তৃনমুল আওয়ামী লীগ।

গত কয়েক দিন যাবত এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক সহ বিভিন্ন স্যোশাল মিডিয়ায় আওয়ামীলীগের পক্ষে তাকে মনোনয়ন দেওয়ার দাবি জানান তারা।

ওয়ার্ড পর্যায়ে তৃনমুল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মী সহ সাধারণ ভোটাররাও এই দাবির সাথে একমত পোষণ করছেন।

তাদের দাবি দলীয় প্রতীকে নির্বাচন হলে এই ইউনিয়নে আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হিরন মিয়াকে যাতে মূল্যায়ন করা হয়।

জানা যায় আলহাজ্ব হিরন মিয়া একজন আওয়ামী লীগ পরিবারের সন্তান,তিনি ছোট্ট বেলা থেকে ছাত্র লীগের রাজনীতির সঙ্গে ঘনিষ্ঠ ছিলেন।

ছাত্র রাজনীতি থেকে শুরু করে বর্তমানে আওয়ামী লীগের ইউনিয়ন শাখার সফল সভাপতির দায়িত্ব পালন করে যাচ্ছেন।

এর পূর্বে তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাধারণ সম্পাদকের দায়িত্ব ও পালন করেছেন।

বঙ্গবন্ধুর সপ্ন ও আদর্শকে বাসতবায়নের লক্ষ্যে তিনি অদ্যাবধি আওয়ামী লীগের হাল ধরে আছেন।

জননেত্রী ও আওয়ামী লীগ সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তিনি নিরলস পরিশ্রম করে ইউনিয়ন আওয়ামী লীগকে সু সংগঠিত করেন।

এছাড়া তিনি বিগত ১৯৯১ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ৭ নং দয়ামীর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যের দায়িত্ব পালনের পাশাপাশি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব ও পালন করেন।

দলীয় সংগঠন ছাড়া ও শিক্ষা প্রতিষ্ঠান সহ নানা সংগঠনের সাথে নিজেকে জড়িয়ে রেখেছেন।

দীর্ঘদিন ধরে কুরুয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার সভাপতি ও কুরুয়া বহু মুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সম্মানীত সদস্য,কাইয়াখাইড় ইবতেদায়ী হাফিজিয়া মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য সহ নানা উন্নয়নমুখী সংগঠনের দায়িত্ব ও চালিয়ে যাচ্ছেন।

এলাকার আর্ত সামাজিক উন্নয়ন সহ সর্ব স্তরে এক পরিচিত মুখ আলহাজ্ব হিরন মিয়া ।

এবারের( ২০২১) সালে অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে একজন জনপ্রিয় অভিভাবক হিসেবে নির্বাচন করার দাবি তুলেছে ইউনিয়নের সাধারণ ভোটাররাও।

এদিকে দলীয় সূত্রে নির্বাচন হলে একজন গ্রহণ যোগ্য প্রার্থী হিসেবে নৌকা মার্কা নিয়ে নির্বাচন করার জন্য প্রস্তাব দিয়েছে তৃণমূল আওয়ামী লীগ।

তাদের দাবি দলীয় প্রতীকে নির্বাচন হলে আওয়ামী লীগের একজন ঘনিষ্ঠ কর্মী হিসেবে তৃণমূল আওয়ামী লীগের সুখ-দুঃখের কান্ডারী দয়ামীর ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি আলহাজ্ব হিরন মিয়াকে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন দেওয়ার জোর দাবি তোলেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে আলহাজ্ব হিরন মিয়া বলেন,আমি ছোট বেলা থেকে আওয়ামী লীগ পছন্দ করি,রাজনৈতিক জীবনে আওয়ামী লীগের হাল ধরে এখন ও আঁকড়ে আছি,বিগত দিনে আমি দয়ামীর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলাম।
মানুষের জন্য সাধ্য অনুযায়ী কিছু করার চেষ্টা করেছি।

আমি দলের জন্য কঠোর পরিশ্রম করে দল ইউনিয়ন আওয়ামী কে সুসংগঠিত করেছি,এবারের নির্বাচনে নৌকার মনোনয়ন নিয়ে নির্বাচন করার জন্য অনেকেই আমার পক্ষে দাবি তুলেছেন। আমি সবার কাছে কৃতজ্ঞ,আশা রাখি দল আমাকে মূল্যায়ন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category