আজ ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ২:৪২

বার : বুধবার

ঋতু : শরৎকাল

বানিয়াচংয়ে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস ২০২০ উদযাপন

বা‌নিয়‌াচং সংবাদদাতা: হবিগনজ জেলার বানিয়াচং উপজেলায় “কোভিড-১৯ সংকট সাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন-শেখানো কৌশল এবং শিক্ষাবিদদের ভূমিকা”আন্তার্জাতিক সাক্ষরতা দিবস ২০২০ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার ৮ সেপ্টেম্বর,বেলা ১১ ঘটিকার সময় বানিয়াচং উপজেলা প্রশাসনের উদ্যােগে,উপজেলা পরিষদ হল রুমে,উপজেলা নির্বাহী অফিসার জনাব,মাসুদ রানার সভাপতিত্বে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বানিয়াচং উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান জনাব, আবুল কাশেম চৌধুরী ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার,সহকারী কমিশনার(ভূমি) ইফফাত আরা জামান উর্মি।
প্রধান অতিথির বক্তব্যে জনাব, আবুল কাশেম চৌধুরী বলেন,শিক্ষার কোন বিকল্প নাই। আমরা যদি একটি শিক্ষিত জাতি তৈরি করতে চাই তাহলে অবশ্যই সবার মাঝে শিক্ষা থাকতে হবে।ধন-সম্পদ,টাকা-পয়সা যতই থাকে না কেন,যদি শিক্ষা না থাকে তাহলে এই সম্পদের কোন মূল্য থাকবে না। সম্পদ আজকে আছে,কালকে বা পরবর্তীতে শেষ ও হয়ে যেতে পারে।কিন্তুু শিক্ষার কোন শেষ নেই।শুধু শিক্ষিত নয়,সবাইকে স্ব-শিক্ষিত হতে হবে।
এছাড়াও তিনি আরও বলেন, আমাদের বানিয়াচং উপজেলা যেন শত ভাগ স্বাক্ষরতার হার নিশ্চিত করা যায় সে ব্যাপারে আমরা জন-প্রতিনিধিরা আপনাদের সর্বাত্মক সহযোগীতা করব।
এছাড়াও উক্ত সভায় আরও উপস্থিত ছিলেন,মাধ্যমিক শিক্ষা অফিসার কাওসার শোকরানা,প্রাথমিক শিক্ষা অফিসার হাসিবুল ইসলাম,উপজেলা প্রকৌশলী আল নুর তারেক,এস আই ছাত্তার সহ উপজেলার অন্যান্য কর্মকর্তা ও শিক্ষকবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category