আজ ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ৯:১৩

বার : সোমবার

ঋতু : শরৎকাল

সম্মিলিত সামাজিক জোটের ৩য় মতবিনিময় সভা সম্পন্ন

রহিম উদ্দিনঃ কানাইঘাট প্রতিনিধি,

লক্ষ্মীপ্রসাদ পূর্ব ইউনিয়ন এবং রাজাগঞ্জ ইউনিয়নের পর এবারে কানাইঘাট সদর ইউনিয়নেও সম্পন্ন হল সম্মিলিত সামাজিক জোটের মতবিনিময় সভা। জোটের আত্মপ্রকাশের পর সামাজিক সংগঠনগুলোর উদ্যোগে এ নিয়ে মোট তিনটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হল। গতকাল মঙ্গলবার ০৮/০৯/২০ ইং বিকাল ৪ ঘটিকার সময় একতা ডেকোরের্টাস, ছোটদেশ নয়াবাজারে কানাইঘাট সদর ইউনিয়নের সামাজিক সংগঠনগুলোর উদ্যোগে অনুষ্ঠিত হয় সামাজিক জোটের তৃতীয় মতবিনিময় সভা। সভায় আগত বিভিন্ন সংগঠনের দায়িত্বশীলবৃন্দ তাদের স্থানীয় সমস্যাগুলোর পাশাপাশি পুরো উপজেলার সমস্যাগুলোও তোলে ধরেন।

বক্তারা বলেন- পুরো উপজেলায় যে হারে অপরাধপ্রবণতা বাড়ছে সে হারে প্রতিরোধ আন্দোলন গড়ে উঠছে না। সম্মিলিত সামাজিক জোটের উদ্যোগে যদি শক্তিশালী প্রতিরোধ আন্দোলন গড়ে তোলা যায় তাহলে অচিরেই এই উপজেলা থেকে অপরাধের মহামারী দূর হয়ে যাবে। অশ্লীলতা ও অপরাধ দূরীকরণে ইসলামী তথা ধর্মীয় মূল্যবোধকে জাগ্র্রত করার কথাও বলেন তারা। নয়াফৌদ ক্রিকেট ক্লাবের সাধারণ সম্পাদক ইমাদুর রহমানের পরিচালনায় এবং কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশনের সভাপতি আসিফ আযহারের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল বক্তব্য প্রদান করেন আল-হেরা ইসলামী সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মাওলানা হাবীবুর রহমান। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন ডেনমার্কের আলবর্গ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম চৌধুরী। উচ্চ শিক্ষার্থে ডেনমার্ক গমণ উপলক্ষে তাকে সামাজিক সংগঠনগুলোর পক্ষ থেকে সংবর্ধনাও প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আল-আমীন ইসলামী সমাজ কল্যাণ সংস্থার সভাপতি হাফিজ এহসানে এলাহী, সমাজসেবী জালাল উদ্দিন, কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক এম. আফতাব উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সাতবাক ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক ফয়সল আহমদ ইমরান, কানাইঘাট সদর ইউনিয়ন শাখার সভাপতি তোফায়েল আহমদ ছালিম, কানাইঘাট সদর ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক নেওয়াজ শরীফ, মইনার পাহাড় স্টুডেন্ট ফোরামের সভাপতি আব্দুল্লাহ সায়েম, কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশনের কর্মসূচি প্রণয়ন ও পরিকল্পনা সম্পাদক মো. কামিল আহমদ, উমরগঞ্জ ইসলামিক সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমীন , প্রত্যয় ছাত্রকল্যাণ পরিষদের সদস্য জয়নুল আবেদীন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. কামিল আহমদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশনের পৌর শাখার ৮ নং ওয়ার্ডের (সাধারণ সম্পাদক) সোহেল আহমদ, মো. নাহেল আহমদ, মো. নুরুল আম্বিয়া, আবু সুফিয়ান, আবু হাসান, মাহফুজুর রহমান, মাসুদ আহমেদ, মো. আব্দুল আহাদ, খালেদ মোশাররফ, মো. আম্বিয়া আহমদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category