শিরোনাম
কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন স্বাধীনতা দিবসে বীর শহিদদের প্রতি পুনাকের শ্রদ্ধাঞ্জলি “হৃদয়ে শ্রীমঙ্গল”-র উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ১২৫০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

শমসেরনগর বিমানবন্দর দীর্ঘদিন বন্ধ থাকার পর আবার অভ্যন্তরীণ ফ্লাইট চালু করার আগ্রহ প্রকাশ করেছে বিভিন্ন এয়ারলাইনস কর্তৃপক্ষ।

Coder Boss / ৪৮৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০

মোঃইকবাল হোসেন মাহদী
স্টাফ রিপোর্টার কুলাউড়া।

মৌলভীবাজার জেলা ভৌগোলিকভাবে বাংলাদেশের অন্যতম একটি সম্ভাবনাময় পর্যটন কেন্দ্র বটে। কুলাউড়া ও শ্রীমঙ্গলের পাশ্ববর্তী কমলগঞ্জের শমসেরনগর বিমানবন্দর দীর্ঘদিন বন্ধ থাকার পর, এখন আবার সেখানে অভ্যন্তরীণ ফ্লাইট চালু করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে বিভিন্ন এয়ারলাইনস কর্তৃপক্ষ। এখানকার প্রবাসীদের যাতায়াতের সুবিধা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই বিমানবন্দর চালু হলে দেশী-বিদেশী পর্যটকদের যাতায়াতে আমূল পরিবর্তন আসবে। তাছাড়া স্থানীয় ব্যবসা বাণিজ্যেরও প্রসার ঘটবে।

শমসেরনগর বিমান বন্দরটি দ্বিতীয় বিশ্ব যুদ্ধকালীন সময়ে নির্মিত দক্ষিণপূর্ব এশিয়ার সর্ববৃহৎ সামরিক বিমানঘাঁটি। বর্তমানে এটি বাংলাদেশ বিমান বাহিনীর ক্যাডেটদের প্রশিক্ষণ সহ অন্যান্য কাজে ব্যবহৃত হচ্ছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় বিমানবন্দরটি চালু করলে তাদেরও রাজস্ব আয় বাড়বে। বিমানবন্দরটি পুনরায় চালু করতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেছেন বেসরকারি বিমান সংস্থাগুলো।

তথ্যসূত্রঃ Defence Research Forum- DefRes


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন