আজ ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ৪:১০

বার : সোমবার

ঋতু : শরৎকাল

শমসেরনগর বিমানবন্দর দীর্ঘদিন বন্ধ থাকার পর আবার অভ্যন্তরীণ ফ্লাইট চালু করার আগ্রহ প্রকাশ করেছে বিভিন্ন এয়ারলাইনস কর্তৃপক্ষ।

মোঃইকবাল হোসেন মাহদী
স্টাফ রিপোর্টার কুলাউড়া।

মৌলভীবাজার জেলা ভৌগোলিকভাবে বাংলাদেশের অন্যতম একটি সম্ভাবনাময় পর্যটন কেন্দ্র বটে। কুলাউড়া ও শ্রীমঙ্গলের পাশ্ববর্তী কমলগঞ্জের শমসেরনগর বিমানবন্দর দীর্ঘদিন বন্ধ থাকার পর, এখন আবার সেখানে অভ্যন্তরীণ ফ্লাইট চালু করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে বিভিন্ন এয়ারলাইনস কর্তৃপক্ষ। এখানকার প্রবাসীদের যাতায়াতের সুবিধা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই বিমানবন্দর চালু হলে দেশী-বিদেশী পর্যটকদের যাতায়াতে আমূল পরিবর্তন আসবে। তাছাড়া স্থানীয় ব্যবসা বাণিজ্যেরও প্রসার ঘটবে।

শমসেরনগর বিমান বন্দরটি দ্বিতীয় বিশ্ব যুদ্ধকালীন সময়ে নির্মিত দক্ষিণপূর্ব এশিয়ার সর্ববৃহৎ সামরিক বিমানঘাঁটি। বর্তমানে এটি বাংলাদেশ বিমান বাহিনীর ক্যাডেটদের প্রশিক্ষণ সহ অন্যান্য কাজে ব্যবহৃত হচ্ছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় বিমানবন্দরটি চালু করলে তাদেরও রাজস্ব আয় বাড়বে। বিমানবন্দরটি পুনরায় চালু করতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেছেন বেসরকারি বিমান সংস্থাগুলো।

তথ্যসূত্রঃ Defence Research Forum- DefRes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category