আজ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ১২:৪৭

বার : শুক্রবার

ঋতু : শরৎকাল

সাদিপুরে নির্বাচন নৌকার মাঝি হতে মাঠে মুক্তিযোদ্ধা কবির উদ্দিন

 

রাজা মিয়া বিশেষ প্রতিনিধি:

বীর মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ। বঙ্গবন্ধুর আদর্শের স্রোতধারা যার শরীরে প্রবাহমান। ১৫ আগষ্টের কালো রাতে বঙ্গবন্ধুকে হত‍্যার পর প্রকাশ‍্যে রাজপথে প্রতিবাদ করতে গিয়ে গ্রেফতার হয়ে টানা এগারো মাস কারাবন্দি ছিলেন তিনি। বিএনপি জামায়াত জোট সরকারের আমলে চরম দুঃসহ নির্যাতনের শিকার হয়ে বারবার কারাবরণ করতে হয়েছিল তাকে।

পারিবারিক ভাবেই বঙ্গবন্ধুর আদর্শে গড়া মুক্তিযোদ্ধা কবিরের বাবা ছিলেন পাকিস্তান আমলে বাংলাদেশের পক্ষের একমাত্র জনপ্রতিনিধি। তার এক ভাই কামাল আহমদ কণা সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, আরেক ভাই শামীম আহমদ ভিপি জেলা যুবলীগের সভাপতি এবং ভিপি শামীমের স্ত্রী জেলা পরিষদের সদস্য।

আপাদমস্তক আওয়ামী পরিবারের এই মানুষ ওসমানী নগরের সাদিপুর ইউনিয়নের তিনবারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।

সিলেটের ওসমানীনগরের সাদিপুর ইউনিয়নের উপ নির্বাচনে আবারও নৌকার কান্ডারি হতে চান বীর মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ। আগামী ২০ অক্টোবর এই ইউনিয়নের চেয়ারম্যান পদে উপনির্বাচনের জন্য তফসিল ঘোষনা করেছেন নির্বাচন কমিশন।

উপজেলা আওয়ামী লীগ সাবেক সভাপতি কবির উদ্দিন আহমদ, সাদিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী। সাবেক উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ। তিনি তিন তিন বার ওই ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়ে ছিলেন। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিক নিয়েও সামান্য ভোটের ব্যবধানে পরাজয় বরণ করলেও এবার তিনি নৌকা প্রতিক নিয়ে বিজয়ের আশাবাদ ব্যক্ত করেছেন।

দলীয় কর্মকান্ডের পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক উন্নয়ন‚ লক কাজে অগ্রনী ভুমিকা রেখে যাচ্ছেন আওয়ামীলীগের এ নেতা। দলের কঠিন দুঃসময়ে শক্ত হাতে দলকে আটকে রেখে বঙ্গবন্ধুর সোনার বাংলা বির্নিমাণে নিজেকে আত্মনিয়োগ করে যাচ্ছেন।

বীর মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ বলেন, এবার তৃণমুল নেতাকর্মীদের অনুরোধে নৌকার মাঝি হতে মাঠে নেমেছি। নৌকা পেলে বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি। তার পক্ষে উপজেলা, ইউনিয়নসহ ওয়াডের্র আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সর্মথন দিয়েছেন।

আমি এলাকার উন্নয়ন ও মানুষের জন্য কাজ করতে চাই। দলীয় মনোনয়ন পাবেন বলে আশাবাদি তিনি।

প্রসঙ্গত, গত ১৩ জুলাই সাদিপুর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রব মারা গেলে এই ইউনিয়নে উপনির্বাচনের দিন ধার্য করে নির্বাচন কমিশিন। গত সোমবার বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে নির্দেশনা জারি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category