শিরোনাম
ছাতকে সাব-রেজিষ্ট্রার কার্যালয় স্থানান্তর নিয়ে দ্বিধা-দ্বন্দে পড়েছেন কর্তৃপক্ষ সিলেটে দিনব্যাপী মোবাইল সংবাদিকতা প্রশিক্ষণ অনুষ্ঠিত তাহিরপুরে চোখ উঠা রোগের প্রকোপ বৃদ্ধি-ড্রপ সংকট,অয়েনমেন্ট নেই বাজারে জুড়ী উপজেলা ফাউন্ডেশন এন্ড এডুকেশন ট্রাস্ট এর কার্যকরি কমিটি গঠন মৌলভীবাজার সদর উপজেলা ১নং খলিলপুর ইউনিয়নে শাখা বরাকে অবৈধ খাটি উচ্ছেদ অভিযান জগন্নাথপুরে সামাজিক সম্প্রীতি কমিটির সভা জগন্নাথপুরে গরু ঘাস খাওয়াকে কেন্দ্র করে মারামারি ঘটনায় গ্রেফতার ১ হাদারপার এলাকায় প্রধান সড়কের ঢালাই কাজ শুরু ঘাটাইলে রাস্তার বেহাল অবস্থা ১৪ বছর ধরে ভোগান্তির মুখে এলাকাবাসী কুরুয়া প্রাথমিক ও বহু মূখী উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র মৈত্রী সংসদ এর সৌজন্যে প্রীতিভোজ অনুষ্ঠিত
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০২:১৫ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

ফারুক আহমেদ স্মৃতি সমাজকল্যাণ পরিষদ এর অফিস উদ্বোধন

Coder Boss / ৯২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

মোঃ মিফতা আহমদ (রাফি)
কুলাউড়া মৌলভীবাজার প্রতিনিধিঃ

রাজনগর উপজেলার (তৎকালীন থানা) ছাত্র লীগের মেধাবী ছাত্রনেতা মরহুম ফারুখ আহমদ স্মৃতি সমাজকল্যাণ পরিষদের অফিস উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল ২৪ সেপ্টেম্বর বিকাল ৪:৩০ ঘটিকায় স্থানীয় ভাঙ্গারহাট বাজারে পরিষদের উদ্যোগে স্মৃতিচারণ মূলক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ, রাজনীতিতে সততার অনন্য প্রতীক, রাজনগর উপজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক, মনসুর নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মরহুম ফারুক আহমদের রাজনৈতিক সহকর্মী সাবেক ছাত্র নেতা মিলন বখত্। অতিথি আলোচক হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ আলোচনা করেন মরহুম ফারুক আহমদ এর ক্লাসফ্রেন্ড মৌলানা মুফজ্জল হোসেন মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ ইকবাল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ফারুক আহমদ এর সহপাঠী ফজলু খান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব খছরু চৌধুরী, যুব লীগ নেতা আকমল হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, মরহুম ফারুক আহমদ ছিলেন ছাত্র লীগ এবং মুজিবাদর্শের রাজনীতিতে অনুকরণীয় ও অনুস্মরণ যোগ্য ছাত্র নেতা। বর্তমান প্রজন্মের ছাত্রদেরকে মরহুম ফারুক আহমদ এর দেশপ্রেম ও রাজনৈতিক চেতনায় উজ্জীবিত করে ছাত্র লীগের রাজনীতিতে নিয়ে আসতে হবে।

উল্লেখ্য যে, মরহুম ফারুক আহমদ রাজনগর উপজেলায় নানামুখী গুণে গুণান্বিত একজন মেধাবী ছাত্রনেতা ছিলেন। তিনি দশম শ্রেণিতে অধ্যয়নকালীন সময়েই ১৯৭২ সালে ছাত্র লীগের থানা শাখার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। পরবর্তী থানা কমিটিতে আনোয়ার খান সভাপতি ও তিনি আবারও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। ১৯৭৫ পরবর্তী প্রতিকূল রাজনৈতিক পরিবেশে মেধাবী এই মরহুম ছাত্র নেতা পায়ে হেঁটে রাজানগর থানার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র লীগের কার্যক্রম পরিচালনা করেন এবং ১৯৭৮ সালের কমিটিতে তিনি সভাপতি ও বর্তমান উপজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক তৎকালীন থানা ছাত্র লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে একাধারে ১৯৮৬ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন। ১৯৮৭ সালে অবিবাহিত অবস্থায় এই মেধাবী ছাত্রনেতা দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে অকালে প্রাণ হারান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন