আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:২৬

বার : রবিবার

ঋতু : হেমন্তকাল

বীর মুক্তিযোদ্ধা কে অবমাননা বানিয়াচংয়ে এসিল্যান্ডের বিরুদ্ধে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল সমাবেশ।।

বানিয়াচং(হবিগঞ্জ)প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামীলীগের সভাপতিকে অবমাননা করার প্রতিবাদে এসিল্যান্ডের বিরুদ্ধে মিছিল সমাবেশ করা হয়েছে।
উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি‘র বিরুদ্ধে মিছিল থেকে অভিযোগ করা হয়েছে তিনি বীর মুক্তিযোদ্ধা উপজেলা আয়ামীলীগের সভাপতি আমীর হোসেন মাষ্টাররে সাথে তীব্র অপমানজনক দূর্ব্যবহার করেছেন।
অপমানজনক দূর্ব্যবহারের প্রতিবাদে এই মিছিল সমাবেশ অনুষ্টিত হয়েছে।
২৯ সেপ্টেম্বর দুপুরে উপজেলা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীগন বড়বাজার ও উপজেলা পরিষদ চত্বরে প্রতিবাদ মিছিল করে মিছিল থেকে বিভিন্ন ধরনের কটাক্ষ করে শ্লোগান দেন।
প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১১টায় উপজেলার ১নম্বর উত্তর-পূর্ব ইউনিয়নের সাউথপাড়া গ্রামে উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাষ্টার নিজ বাড়ির পুকুর থেকে মাঠি উত্তোলন করার সময় এসিল্যান্ড উপস্থিত হয়ে জরিমানা করেন।
এ সময় আমীর হোসেন মাষ্টার জরিমানার টাকা দিতে দেরী করার কারনে এসিল্যান্ড অসৌজন্যমূলক আচরন করে গাড়িতে তুলে নিতে চাইলে এলাকাবাসী প্রতিবাদমুখর হয়ে তাৎক্ষনিকভাবে প্রতিবাদ জানান।
পরবর্তীতে এসিল্যান্ড জরিমানার টাকা আদায় করে অফিসে চলে আসলে আওয়ামীলীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বিক্ষুদ্ধ হয়ে প্রতিবাদ মিছিল করে বিক্ষোভ মিছিল সমাবেশ করেন।
এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া জানান, আমীর হোসেন মাষ্টার শুধূ আওয়ামীলীগের সভাপতিই না।
উনি একজন বীর মুক্তিযোদ্ধা এবং হাজার হাজার নেতাকর্মীর রাজনৈতিক ও শিক্ষাগুরু।
উনি জরিমানার টাকা দেওয়ার কথা স্বীকার করার পরও অপমান করে উনাকে গাড়িতে তুলে নিয়ে যাওয়ার নির্দেশ দেওয়ার বিষয়টি সাধারন কোন ঘটনা না।
একজন বীর মুক্তিযোদ্ধাকে অপমান করার ঘটনায় আমরা এর তীব্র নিন্দা জানাই।
সেই সাথে অতিদ্রæত সময়ের মধ্যে এসিল্যান্ডকে প্রত্যাহারের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করছি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা‘র(ভারপ্রাপ্ত) দায়িত্বে নিয়োজিত বানিয়াচং সহকারী কমিশনার(ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি‘র বক্তব্য নেওয়ার জন্য মোবাইলে যোগাযোগ করা হলে তিনি মোবাইল রিসিভ না করার কারনে তার বক্তব্য নেওয়া সম্ভব হয় নাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category