সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:৪৬ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

আধুনিকতার ছোঁয়া নেই হবিগঞ্জ সদর হাসপাতালে

Coder Boss / ১৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

পলাশ পাল স্টাফ রিপোর্টারঃ হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল নামেই আধুনিক। কিন্তু নেই কোনো আধুনিকতার ছোঁয়া। এখানে নেই আধুনিক মানের কোনো যন্ত্রপাতি। চিকিৎসা ব্যবস্থাও অত্যন্ত নাজুক। তবুও তিন বছর অতিবাহিত হওয়ার পর ওই হাসপাতালে স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে ডিজিটাল এক্সরে মেশিন সেপ্টেম্বরের প্রথম দিকে দেওয়া হয়। কিন্তু একমাস অতিবাহিত হওয়ার পরও এটি এখনো চালু করা হয়নি।

অপরদিকে এক্সরে রোমটি পরিস্কার, পরিচ্ছন্ন অবস্থায় থাকার কথা থাকলেও সরেজমিনে গিয়ে দেখা গেছে ভিন্নচিত্র। ওই রোমে রাখা হয়েছে মোটর সাইকেল ও কাপড়ছোপড়। দেখে যেনো মনে হয় থাকার রোম। হবিগঞ্জ জেলার একমাত্র চিকিৎসাকেন্দ্র হচ্ছে এ হাসপাতাল। প্রতিদিন শত শত রোগী আসেন বিভিন্ন স্থান থেকে। কিন্তু সামান্য কাটাঁ-ছেঁড়া আর সিজারের রোগী হলেই দায় এড়াতে ঢাকা বা সিলেটে প্রেরণ করা হয়। এমপি আলহাজ্ব এডভোকেট মোঃ জাহিরের প্রচেষ্টায় ১শ শয্যা থেকে আড়াইশ শয্যায় উন্নীত করা হলেও সেবার মান বাড়েনি। হাসপাতালে একটি এক্সরে মেশিন থাকলেও তাও অকেজো।

এ ছাড়া আলট্রাসনোগ্রাম, ইসিজিসহ পরীক্ষা নিরীক্ষা সবকিছুই বাহির থেকে আনতে হয়। হাসপাতালে এসব পরীক্ষা না হওয়ার কারণে উৎপেতে থাকা দালালচক্রদের খপ্পড়ে পড়তে হয় রোগীদের। দালালরা বিভিন্ন ক্লিনিকে নিয়ে কমিশনের মাধ্যমে গলাকাটা মূল্য আদায় করছে। এ বিষয়ে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শামীমা আক্তার বলেন, ডিজিটাল মেশিনটি স্থাপন করা হয়েছে। কিন্তু পর্যাপ্ত বোল্ডেজ টেবুলাইজার না থাকায় এটি চালু করা সম্ভব হচ্ছে না। যদি কেউ ব্যক্তিগত কাজে এক্সরে রোম ব্যবহার করে তবে সরেজমিনে দেখে ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন