আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ১২:৩০

বার : সোমবার

ঋতু : হেমন্তকাল

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের চার নেতাকে কেন্দ্রে তলব

রাজা মিয়া বিশেষ প্রতিনিধি:

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ঢাকায় তলব করা হয়েছে। বৃহস্পতিবার (১অক্টোবর) ঢাকায় দলের সিলেটের চার খলিফাকে নিয়ে বসবে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

ঢাকায় তলবের বিষয়টি গণমাধ্যকে নিশ্চিত করেছেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান। তবে কী কারণে তাদের কেন্দ্রীয় দফতরে ঢাকা হয়েছে তা নিশ্চিত করেননি তিনি।

দলের একাধিক সূত্র জানায়, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটি এবং এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষকাণ্ডে ছাত্রলীগের জড়িত থাকার বিষয় সর্বশেষ অবস্থা জানতে এবং এ ব্যাপারে করণীয় সম্পর্কে সিলেট আওয়ামী লীগের শীর্ষ চার নেতাকে দিকনির্দেশনা দিতেই তাদেরকে ঢাকায় তলব করা হয়েছে।

উল্লেখ্য, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্টিত হয় গত বছর ৫ ডিসেম্বর।ওই কাউন্সিলে সমঝোতার মাধ্যমে জেলায় অ্যাডভোকেট লুৎফুর রহমানকে সভাপতি ও অ্যাডভোকেট নাসির উদ্দিন খানকে সাধারণ সম্পাদক এবং মহানগরে মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদকে সভাপতি ও অধ্যাপক জাকির হোসেনকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।দীর্ঘদিন পর ১৪ সেপ্টেম্বর কেন্দ্রে জমা পড়ে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটি।কমিটি জমা দেয়ার পর পরই সিলেট আওয়ামী লীগের বদবঞ্চিত একটি অংশ ক্ষুব্ধ হয়। মহানগর আওয়ামী লীগের পদবঞ্চিত ও অবমূল্যায়িত ত্যাগী নেতারা বিষয়টি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে অবহিত করে তাঁর পরামর্শে বিকল্প আরেকটি কমিটি কেন্দ্রীয় কেন্দ্রীয় দফতরে জমা দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category