আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ২:৫৫

বার : শুক্রবার

ঋতু : শীতকাল

দেশব্যাপী নারীদের প্রতি সহিংসতার প্রতিবাদে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ,ঢাকা মহানগরে মানববন্ধন অনুষ্ঠিত

 

ইকবাল হোসেন মাহদী:

দেশব্যাপী নারীদের প্রতি সহিংসতার প্রতিবাদে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ, ঢাকা মহানগর কর্তৃক ০৬:১০:২০২০রোজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখছেন ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক জনাব মাওলানা আনোয়ার হোসাইন সালেহী, মাওলানা শাহিদ আহমদ,মাওলানা মারুফ আহমদ অন্যান্য তালামিয কর্মীবৃন্দ। এতে সবসাধারণ অংশগ্রহণ করেন।

নারীদের প্রতি সহিংসতা, পাশবিকতার সংবাদে হৃদয় মন আজ ক্ষতবিক্ষত। কেন এত পাশবিকতা? মানবিক বোধও কি আজ হারিয়ে গেলো? আমরা কোথায় যাচ্ছি? কেন এত বর্বর হচ্ছি?

দলমত নির্বিশেষে সবাই সোচ্চার হোন। সমাজে ইসলামী অনুশাসন বাস্তবায়ন ও আইনের সঠিক প্রয়োগের জন্য আন্দোলন গড়ে তুলুন। অপরাধীদের সামাজিকভাবে বয়কট করুন। দলীয় পরিচয়, নেতার তল্পিবাহন, সরকার বা প্রশাসনের সাথে যোগসাজশ ও আইনের ফাঁক-ফোকরে কোনো অপরাধী যেন পার না পায়।

ধর্ষণ রোধে ইসলামী শরীয়াহ নির্দেশিত বিবাহ নীতি ও সংশ্লিষ্ট দণ্ডবিধি রাষ্ট্রীয়ভাবে অনুসরণ করা উচিত। ব্যক্তবিশেষের ক্ষেত্রে প্রাপ্তবয়স্ক হওয়ার পর পরই বিবাহের ব্যবস্থা করা আবশ্যক। বিশেষত সমাজে বিবাহের রীতি নীতি সহজ করা, বয়সসীমার বাধ্যবাধকতার আইন প্রত্যাহার এবং সামাজিকতার নামে বিশাল ব্যয় সংকোচন করা একান্ত প্রয়োজন। এক্ষেত্রে জনমত গঠন ও জনমানসিকতা গড়ে তোলা সময়ের দাবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category