শিরোনাম
হলি আর্টিজান হামলার ৬ বছর;হয়নি মামলার নিষ্পত্তি। বিশিষ্ট শিল্পপতি জনাব আবু উল রশীদ এর পক্ষথেকে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয় লোভ-হিংসা ও সংকির্ণ মনোভাবের ঊর্ধ্বে ওঠে মানবতার কল্যাণে কাজ করে যেতে হবে ——-সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী মাধবপুরে কৃষ্ণপুরের ব্রিজটি না হওয়াতে বিকল্প কাঠের সেতু তৈরী করে যানচলাচলে উপযোগী করছেন এলাকাবাসী জগন্নাথপুরে যুক্তরাজ্য প্রবাসী আজাদ মিয়া ফরুকের পরিবারের পক্ষ থেকে ত্রান বিতরণ মৌলভীবাজার সমিতি সিলেট এর ত্রান ও নগদ অর্থ বিতরন বৃষ্টির মধ্যেও খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন ইউ.কে প্রবাসী আলাউদ্দিনের পরিবার শাল্লা প্রেসক্লাবের উদ্যোগে ত্রাণ বিতরণ। ‘ভারত বাংলাদেশের কল্যাণ চায় না’-অধ্যক্ষ ইউনুস আহমেদ। সুবর্ণচরে ব্যবসায়ীর চুরি হওয়া মালামাল উদ্ধার
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:৪৩ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

বিশ্বনাথে দশঘর ইউপি নির্বাচনে ভোটের মাঠে সরব এমাদ খানের ধানের শীষ

Coder Boss / ৫৭৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০

 

নিজস্ব প্রতিবেদকঃ

বিশ্বনাথের দশঘর ইউপি নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হিসেবে নৌকা মার্কা নিয়ে নির্বাচন করছেন বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি হাজী জবেদুর রহমান, জাতীয়তাবাদী দল বিএনপির ধানের শীষের প্রার্থী হিসেবে নির্বাচন করছেন দশঘর ইউনিয়ন ছাত্র দলের সাবেক সভাপতি ও উপজেলা ছাত্র দলের যুগ্ম আহবায়ক তুখোড় ছাত্র নেতা এমাদ উদ্দিন খান, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে নির্বাচন করছেন বিশ্বনাথ উপজেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক আবদুল মন্নান,সীমানা জটিলতায় আটকে থাকা দীর্ঘ ১৭ বছর পর অনুষ্ঠিতব্য সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে উৎসবের আমেজ বিরাজ করছে। আগামী ২৯ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য করেছে নির্বাচন কমিশন। এ নির্বাচনকে ঘিরে আনন্দ-উচ্ছ্বাস দেখা দিয়েছে ভোটারদের মাঝে।

জানা গেছে, স্থানীয় আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি নিজ নিজ দলীয় প্রার্থীকে মনোনয়ন দিয়েছে। তিন দলের নেতাকর্মীরা দল থেকে মনোনীত প্রার্থীদের নিয়ে কোমর বেঁধে মাঠে নেমেছেন। গত বৃহস্পতিবার (১ অক্টোবর) কেন্দ্রীয় বিএনপির নিখোঁজ নেতা এম. ইলিয়াস আলীর গ্রামের বাড়ি রামধানায় দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী বাছাইয়ের সভায় ভোটের মাধ্যমে মনোনয়ন পান ছাত্রদল নেতা এমাদ উদ্দিন খান । এর আগে গত ২৮ সেপ্টেম্বর ইউনিয়ন পরিষদের হলরুমে আওয়ামী লীগের প্রার্থী বাচাই সভায় দলীয় ভোটের মাধ্যমে মনোনয়ন পান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জবেদুর রহমান। এদিকে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মনোনয়ন পেয়েছেন প্রবীণ জাতীয় পার্টির নেতা আব্দুল মন্নান।

প্রসঙ্গত, আইনি জটিলতায় দীর্ঘ ১৭ বছর ধরে স্থগিত ছিল দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচনী কার্যক্রম। পরে গত ২৪ সেপ্টেম্বর এ ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ৪ অক্টোবর মনোনয়ন দাখিলের শেষ দিন, ৫ অক্টোবর বাছাই, ১২ অক্টোবর প্রত্যাহারের শেষ দিন ও ২৯ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য করে নির্দেশনা জারি করে কমিশন।

নির্বাচন কে সামনে রেখে নির্বাচনী এলাকা ঘুরে জানা যায় কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সিলেট জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য নিখোঁজ এম ইলিয়াস আলীর নির্বাচনী এলাকা ও মাতৃভূমি বিশ্বনাথ উপজেলার ৮ নং দশঘর ইউনিয়ন নির্বাচনে দশঘর ইউনিয়ন বি এন পির ঘাটি থাকায় এবার জিত নিতে পারেন ধানের শীষের মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী এমাদ উদ্দিন খান।
স্হানীয় ভোটারদের সাথে সরাসরি কথা বলে জানা যায় – এমাদ খান একজন সহজ সরল ও সাদা মনের যুবক,রাজনৈতিক ব্যক্তি পরিচয়ে নয়,তার পারিবারিক ইমেইজ ও ব্যক্তিগত ইমেজের ও ব্যাপক সাড়া রয়েছে এলাকা জুড়ে।এমাদ উদ্দিন খান একজন সামাজিক ও পরোপকারী ব্যক্তি ও। দশঘর ইউনিয়ন পরিষদে তার বিকল্প নেই বলেও অনেকেই অভিমত ব্যক্ত করেন।

অন্য দিকে নৌকার মাঝি জবেদুর রহমান থাকলেও এখানে নৌকার বিকল্প প্রার্থী রয়েছেন,রয়েছেন জাতীয় পার্টির প্রার্থী ছাড়াও স্বতন্ত্র প্রার্থী। দলের ভিতরে সাম্প্রতিক দলীয় কোন্দল ও নৌকা নৌকার বিকল্প প্রার্থী জাতীয় পার্টির প্রার্থী থাকায় শেষ পর্যন্ত কি হিসাব কষবেন তারা।তবে মূলত নির্বাচন হবে দ্বিমুখী’ লড়াই।শেষ খবর পাওয়া পর্যন্ত ভোটের মাঠে এগিয়ে রয়েছেন ছাত্রনেতা এমাদ উদ্দিন খান।

এ বিষয়ে জানতে চাইলে নৌকার মাঝি জবেদুর রহমান বলেন আমি শতভাগ আশাবাদী দলীয় সিদ্ধান্ত অনুযায়ী দলের নেতাকর্মীরা নৌকার সমর্থনে মাঠে নেমেছেন আমরা ব্যাপক সাড়া পেয়েছি জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে সকল ভোটাররা আগামী ২৯ শে অক্টোবর নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করবে।
জাতীয় পার্টির সদস্য সচিব জয়নাল আবেদীন জানান তারা একক প্রার্থী ঘোষণা করেছেন।দশঘরে জাতীয় পার্টির একটি বিশাল অংশ রয়েছে,তিনি আগামী ২৯ অক্টোবর নির্বাচনে লাঙ্গল প্রতীকে ভোট দেওয়ার ও অনুরোধ জানিয়েছেন।

সর্বশেষ জাতীয়তাবাদী দল ধানের শীষের মনোনীত প্রার্থী ইলিয়াস আদর্শের সৈনিক এমাদ উদ্দিন খানের সাথে কথা হলে তিনি বলেন- আমি যদি নির্বাচিত হই দলমতের ঊর্ধ্বে থেকে দীর্ঘ ১৭ বছর নির্বাচন না হওয়া দশঘর ইউনিয়নকে দুর্নীতি, সন্ত্রাস, চাঁদাবাজি, মাদক আসক্ত থেকে অর্থ অাধিপত্য পেশি শক্তি ও ক্ষমতার দাপট এর ঊর্ধ্বে থেকে ইউনিয়নের প্রতিটি এলাকার মুরব্বিয়ান যুবসমাজকে সাথে নিয়ে দশঘর ইউনিয়ন কে মডেল ইউনিয়নে রূপান্তরিত করবেন বলে ও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন