শিরোনাম
জৈন্তাপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র স্টল পরিদর্শনে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান  রাষ্ট্র ও সমাজের কল্যাণে ইমামগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন-জেলা প্রশাসক শেখ রাসেল হাসান ছাতকে সেবা ব্লাড ফাউন্ডেশন ইসলামপুর ইউপি’র উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ৮৮,০০০ টাকার জাল নোটসহ চুনারুঘাটের ‘জামাল মিয়া’ গ্রেফতার বছর ঘুরে আইলো আবার ‘বৈশাখ’ জৈন্তাপুর প্রবাসী গ্রুপ কাতার শাখার ঈদ আনন্দ ভ্রমণ বিশারকান্দি ইউনিয়ন যুবদলের কমিটি গঠন আবুল কালাম আহবায়ক, ফিরোজ সদস্য সচিব ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে জুবায়ের আহমদ মনি তালুকদার ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাজ্য প্রবাসী জুবের লস্কর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

বরিশালের তরুণরা ধূমপান ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ আইনের বাস্তবায়ন চায় ।।

Coder Boss / ২৬২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১২ অক্টোবর, ২০২০

জাকির হোসেন ,বরিশাল জেলা প্রতিনিধি।

বাংলাদেশে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহারে মানা হচ্ছে না বিধিনিষেধ । তাই এই ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইনের বাস্তবায়ন চায় বরিশালের তরুণরা। দেশে এই আইন ও এর বিধিমালা থাকা শর্তেও এই আইন মানছে না সিগারেট ও তামাক কোম্পানীগুলো।

তামাকজাত পণ্যের কোন ধরনের বিজ্ঞাপণ করা যাবে না বলে আইন থাকলেও তা উপেক্ষিত। নতুন প্রজন্মেকে টার্গেট করে তারা এই প্রচারনা চালাচ্ছে। কিন্তু তেমন কোন পদক্ষেপ পরিলক্ষিত হচ্ছে না। তাই বরিশালের তরুণদের সংগঠন দি অডেশাস্ ও বেসরকারি সংস্থা স্কোপ এই আইনের যথাযথ প্রযোগ দাবী করেছে। এই দাবী সম্বলিত একটি স্মারকলিপি বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বরাবর প্রদান করেছে।

সোমবার সকালে প্রদান করা এই স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বরিশাল নগরের বিভিন্ন স্কুল কলেজ ঘিরে গড়ে উঠেছে সিগারেটসহ তামাকজাত দ্রব্য বিক্রির দোকান। আর সেখানে নানা কৌশলে দেয়া হচ্ছে বিজ্ঞাপন। সরকার তামাক ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণে নানা কার্যক্রমের পাশাপাশি আগামিতে পাঠ্যপুস্তকে তামাকের ক্ষতিকর দিক তুলে ধরার উদ্যোগ নিচ্ছে।

এমনকি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে তামাকমুক্ত দেশ করা হবে বলে ঘোষণা দিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন