শিরোনাম
শাল্লা প্রেসক্লাবের উদ্যোগে ত্রাণ বিতরণ। ‘ভারত বাংলাদেশের কল্যাণ চায় না’-অধ্যক্ষ ইউনুস আহমেদ। সুবর্ণচরে ব্যবসায়ীর চুরি হওয়া মালামাল উদ্ধার সিলেটে বৃষ্টি,আবারও বন্যার পানি বাড়তে শুরু করেছে সুবর্ণচরে সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময় সাতক্ষীরার আশাশুনি বিভিন্ন সড়কে পুলিশের অভিযান চিলাউড়া হলদিপুর ইউনিয়নের আশ্রয় কেন্দ্রেগুলিতে বিএনপির পক্ষ থেকে খাবার ও ত্রাণ সামগ্রী বিতরণ ঠাকুরগাঁওয়ে ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু হিলফুল ফুজুল তরুণ সংঘের সম্মানিত উপদেষ্টা যুক্তরাজ্যর প্রবাসী সামছুল আলম খান শাহীন মহোদয়কে সম্মাননা স্মারক প্রদান করা হয় সাতক্ষীরা আশাশুনিতে মাদকের অপব্যবহার ও পাচার বিরোধী দিবস পালিত
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০১:২৭ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

বানিয়াচং আজমিরীগঞ্জ সহ সর্বস্তরের জনসাধারণকে শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন এড‌ভো‌কেট ম‌য়েজ

Coder Boss / ১৬২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০

দি‌লোয়ার হোসাইন, বা‌নিয়াচং থেকে: বাংলা‌দেশ আওয়ামীলীগের আইন বিষয়য়ক উপকমিটির সদস্য ও ছাত্রলী‌গের সাবেক আইন বিষয়য়ক সস্পাদক জননেতা এডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল ডেই‌লি সি‌লেট নিউজ টু‌য়ে‌ন্টি‌ফোর এর বা‌নিয়াচং রিপোর্টার সাথে আলাপ কালে বলেন,
সনাতন ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব-শারদীয় দুর্গাপূজা। সমাজে অন্যায়, অবিচার, অশুভ ও অসুর শক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে আবহমানকাল ধরে এ দেশের সনাতন ধর্মাবলম্বীগণ বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা উপাসনালয়ে অনুষ্ঠাননের মাধ্যমে দুর্গাপূজা উদযাপন করে আসছেন।

দুর্গাপূজা কেবল ধর্মীয় উৎসব নয়, একই সাথে সামাজিক উৎসবও। দুর্গোৎসব উপলক্ষে ধর্ম-বর্ণ নির্বিশেষে আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধব, পরিবার-পরিজন, পাড়া-প্রতিবেশী একত্রিত হন এবং অর্চনার পাশাপাশি সকলে আনন্দ-উৎসব উদযাপন করেন। দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি আজ সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে।

“ধর্ম যার যার, উৎসব সবার” এ মনোভাব নিয়ে বাংলাদেশের সকল ধর্মাবলম্বীরা তাদের ধর্ম ও উৎসব পালন করেন। যার কারণে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ। এখানে স্মরণাতীত কাল থেকে বিভিন্ন ধর্ম ও বর্ণের মানুষ একসঙ্গে সুখে-শান্তিতে বসবাস করছে।

দুর্গাপূজা আবহমান বাংলার শাশ্বত সংস্কৃতির এক অবিচ্ছেদ্য অংশ। দুর্গাপূজার সাথে মিশে আছে আবহমান বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি। ধর্মীয় উৎসবের পাশাপাশি দুর্গাপূজা দেশের জনগণের মাঝে পারস্পরিক সহমর্মিতা ও ঐক্য সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। শারদীয় দুর্গোৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে মঙ্গল বয়ে আনুক সবার মনে।এই কামনা করি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন