আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : দুপুর ১:০৫

বার : রবিবার

ঋতু : বর্ষাকাল

বানিয়াচং আজমিরীগঞ্জ সহ সর্বস্তরের জনসাধারণকে শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন এড‌ভো‌কেট ম‌য়েজ

দি‌লোয়ার হোসাইন, বা‌নিয়াচং থেকে: বাংলা‌দেশ আওয়ামীলীগের আইন বিষয়য়ক উপকমিটির সদস্য ও ছাত্রলী‌গের সাবেক আইন বিষয়য়ক সস্পাদক জননেতা এডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল ডেই‌লি সি‌লেট নিউজ টু‌য়ে‌ন্টি‌ফোর এর বা‌নিয়াচং রিপোর্টার সাথে আলাপ কালে বলেন,
সনাতন ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব-শারদীয় দুর্গাপূজা। সমাজে অন্যায়, অবিচার, অশুভ ও অসুর শক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে আবহমানকাল ধরে এ দেশের সনাতন ধর্মাবলম্বীগণ বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা উপাসনালয়ে অনুষ্ঠাননের মাধ্যমে দুর্গাপূজা উদযাপন করে আসছেন।

দুর্গাপূজা কেবল ধর্মীয় উৎসব নয়, একই সাথে সামাজিক উৎসবও। দুর্গোৎসব উপলক্ষে ধর্ম-বর্ণ নির্বিশেষে আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধব, পরিবার-পরিজন, পাড়া-প্রতিবেশী একত্রিত হন এবং অর্চনার পাশাপাশি সকলে আনন্দ-উৎসব উদযাপন করেন। দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি আজ সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে।

“ধর্ম যার যার, উৎসব সবার” এ মনোভাব নিয়ে বাংলাদেশের সকল ধর্মাবলম্বীরা তাদের ধর্ম ও উৎসব পালন করেন। যার কারণে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ। এখানে স্মরণাতীত কাল থেকে বিভিন্ন ধর্ম ও বর্ণের মানুষ একসঙ্গে সুখে-শান্তিতে বসবাস করছে।

দুর্গাপূজা আবহমান বাংলার শাশ্বত সংস্কৃতির এক অবিচ্ছেদ্য অংশ। দুর্গাপূজার সাথে মিশে আছে আবহমান বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি। ধর্মীয় উৎসবের পাশাপাশি দুর্গাপূজা দেশের জনগণের মাঝে পারস্পরিক সহমর্মিতা ও ঐক্য সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। শারদীয় দুর্গোৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে মঙ্গল বয়ে আনুক সবার মনে।এই কামনা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category