আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৬:০৬

বার : রবিবার

ঋতু : বর্ষাকাল

এলাকার উন্নয়নই আমার মূল লক্ষ্য

নিজস্ব প্রতিবেদকঃ
সিলেটের ওসমানী নগর উপজেলা দয়ামীর ইউনিয়নের দৌলতপুর গ্রামের কৃতি সন্তান জমির আহমেদ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জমির আহমেদের পুত্র উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক সাবেক ছাত্রনেতা মনজুর আহমেদ বলেছেন এলাকার উন্নয়ন হচ্ছে উনার মূল লক্ষ্য।
জনপ্রতিনিধি হতে না পারলেও উনার পরিবার ও উনার ব্যক্তিগত পক্ষ থেকে এলাকার উন্নয়নের জন্য স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিয়ে আসছেন তারা।

ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান জমির আহমেদ বহুমুখী উচ্চ বিদ্যালয় উনার বাবার হাতে করা একটি শিক্ষা প্রতিষ্ঠান। যেখান থেকে লেখাপড়া করে এ অঞ্চলের অনেক শিক্ষার্থীরা দেশ-বিদেশের সুনাম কুড়িয়েছেন।


শুধু স্মৃতি হয়ে থাকবে আজীবন। এছাড়া আয়েশা আহমেদ হাফিজিয়া মাদ্রাসা ও জমির আহমেদ যাত্রী ছাউনী, পারকুল মাঝপাড়া মসজিদের হুজুরাখানা,শনির গাও গ্রামের রাস্তার পনের শত ফুট গার্ডওয়াল সহ একাধিক প্রকল্পের কাজ সম্পন্ন করেছেন তাদের ব্যক্তিগত ও পারিবারিক অর্থায়নে।
ইতিপূর্বে এলাকার সমসাময়িক সমস্যার কথা তুলে ধরে আরো কয়েকটি প্রকল্প হাতে নিয়েছেন যা দীর্ঘমেয়াদী প্রকল্প হিসেবে বাস্তবায়িত হবে।

তিনি কখনো সরকারের বরাদ্দের আশা করেননি। এলাকার মানুষের একাধিক দাবি দাওয়া থাকলেও নিজে এবং তার পরিবারের পক্ষ থেকে পূরণ করে দেওয়ার চেষ্টা করেন তিনি।
শুধু তাই নয় খেলাধুলা রাস্তাঘাটে স্কুল কলেজ মসজিদ মাদ্রাসা সহ সামাজিক উন্নয়নে মাইলফলক হয়ে রয়েছেন তার পরিবার।

শুধু স্বপ্ন একটাই, মানুষের সেবা করা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও আদর্শ নিয়ে আজীবন মানুষের পাশে থেকে মানবতার কল্যাণে কাজ করে নিজেকে বিলিয়ে দেওয়া। এজন্য তিনি সর্বক্ষণ জনসেবাকে অগ্রাধিকার দিয়ে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category