আজ ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ১০:৫৬

বার : বৃহস্পতিবার

ঋতু : বর্ষাকাল

আহমদ শফী রহ. ও বর্ণভী রহ.ছিলেন সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব : উলামা পরিষদ

 

এম. এম আতিকুর রহমান ঃ

শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহমতুল্লাহি আলাইহি ও ফেদায়ে ইসলাম আল্লামা খলিলুর রহমান বর্ণভী রাহিমাহুল্লাহ ছিলেন মুসলিম বিশ্বের আধ্যাত্মিক ও ধর্মীয় অভিভাবক। উনারা ছিলেন সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব। ইসলাম ও মুসলিম উম্মাহর জন্য উনারা যে খেদমত করে গেছেন তা চির স্মরনীয় হয়ে থাকবে। উনারা পুরো জীবন কোরআন-হাদিসের খেদমত করেছেন। উনাদের দারস ও তাদরিসসহ দ্বীনি সকল খিদমাতের জন্য জীবনকে ওয়াকফ করেছিলেন, তাদের অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে। আমাদেরকে তাঁদের রেখে যাওয়া আমানত ও আদর্শকে ধারণ করে দেশ জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে।

মৌলভীবাজার জেলা উলামা পরিষদের উদ্যোগে আজ ২৪ অক্টোবর শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. ও ফেদায়ে ইসলাম আল্লামা খলিলুর রহমান বর্ণভী রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. ও ফেদায়ে ইসলাম আল্লামা খলিলুর রহমান বর্ণভী রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে মৌলভীবাজার জেলা উলামা পরিষদ সভাপতি শায়খুল হাদীস আল্লামা আব্দুল বারী ধর্মপুরির সভাপত্বিতে ও মাওলানা মুজাহিদ আহমদ শ্রীমংগলী ও মাওলানা এনামুল হকের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন আমীরে আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ আল্লামা মুফতী রশিদুর রহমান ফারুক বর্ণভী, আল্লামা নুরুল ইসলাম ওলিপুরি, আল্লামা সাজিদুর রহমান বি-বাড়ীয়া, মৌলভীবাজার জেলা পরিষদের নবনির্বাচিত সভাপতি মিসবাহুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান, রায়পুর মাদরাসার মুহতামিম ও উলামা পরিষদ মৌলভীবাজারের সাধারন সম্পাদক মাওলানা গিয়াস উদ্দীন, বরুণা মাদরাসার মুহতামিম মাওলানা ক্বারি শেখ বদরুল আলম হামিদি বর্ণভী, উলামা পরিষদের সহসভাপতি মাওলানা সৈয়দ মাসউদ আহমদ, জামেয়া আরাবিয়া মৌলভীবাজার এর মুহতামিম মুফতি হাবিবুর রহমান, বছিরমহল মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুস সালাম তালুকদার, রাধানগর মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল মুগনী, বড়খলা মাদ্রাসার নাজিমে তা’লিমাত মাওলানা নজরুল ইসলাম বড়লেখী, ভাদগাও মাদরাসার মুহতামিম মাওলানা ইমদাদুর রহমান, নুরুল কুরআন মাদরাসার মুহতামিম ও খেলাফত মজলিসের জেলা সভাপতি মাওলানা আহমদ বিলাল, বরুণা মাদরাসার সহ-শিক্ষাসচিব মাওলানা সাইফুর রহমান, গড়্গাও মাদরাসার মুহাদ্দিস মাওলানা হুসাইন আহমদ, বরুনা মাদ্রাসার মুহাদ্দিস মুফতি হিফজুর রহমান ফুয়াদ, শায়খুল কুররা মাওঃ জালালুদ্দীন, মাওঃ সাজ্জাদ
জামেয়া ইসলামিয়া বড়লেখার সিনিয়র উস্তাদ মাওলানা আব্দুল খালিক, আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জিয়া উদ্দীন ইউসুফ, উলামা পরিষদের সহঃ সাধারন সম্পাদক মাওঃহাঃ আজমান আলী প্রমুখ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category