আজ ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:৩৫

বার : বৃহস্পতিবার

ঋতু : বর্ষাকাল

ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে দুধরচকীর শোক

 

মাছুম আহমেদঃ

দেশের প্রথিতযশা প্রবীণ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হকের ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জকিগঞ্জ উপজেলা সচেতন নাগরিক ফোরাম সিলেট এর প্রতিষ্ঠিতা সভাপতি বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাফিজ মাছুম আহমদ দুধরচকী।

মরহুমের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে শোকবার্তায় দুধরচকী বলেন, ব্যারিস্টার রফিক-উল হক ছিলেন বাংলাদেশের অন্যতম, প্রবীণতম ও শ্রেষ্ঠ আইনজীবী। আইন অঙ্গনের এক নক্ষত্র। তিনি দেশের অত্যন্ত দক্ষ ও অভিজ্ঞ আইনজীবী ছিলেন। তিনি অত্যন্ত দক্ষতার সঙ্গে অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করেছেন এবং সম্মানের সঙ্গে তার পেশার মর্যাদা সমুন্নত রেখেছেন। তিনি আইনের শাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। নিজ কর্মগুণেই বিজ্ঞ এই আইনজীবী দেশের মানুষের কাছে চির স্মরণীয় হয়ে থাকবেন। তাঁর মৃত্যুতে দেশের আইন অঙ্গনে এক বিশাল শূন্যতা তৈরি হলো। যা সহজে পূরণ হবার নয়। তিনি তার উত্তরসূরীদের জন্য রেখে গেছেন অনুকরণীয় দৃষ্টান্ত। দোয়া করি মহান আল্লাহ তায়ালা যেন উনাকে জান্নাতুল ফেরদাউস দান করেন আল্লাহুম্মা আমিন।

দুধরচকী শোকবার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য ব্যারিস্টার রফিক-উল হক শনিবার সকালে রাজধানীর আদ দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিলো ৮৫ বছর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category