আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ৩:৫৪

বার : রবিবার

ঋতু : হেমন্তকাল

তাহিরপুরের যাদুকাটা নদীতে কর্মসংস্থানের দাবিতে মানববন্ধন

 

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ

সুনামগঞ্জের তাহিরপুর সীমান্ত নদী যাদুকাটায় গত ৮ মাস ধরে নদীতে কর্মসংস্হান বন্ধ থাকায় নদীর পাড়ের কয়েক হাজার শ্রমিক,এলাকাবাসী ও ব্যবসায়ীরা মানববন্ধন করেছে।

যাদুকাটা বালু পাথর ব্যবসায়ী ও শ্রমিক সমবায় সমিতির আয়োজনে শুক্রবার(৩০ অক্টোবর) সকাল ১১টার দিকে যাদুকাটা নদী তীরবর্তী ঘাগড়া-গড়কাটি গ্রাম সংলগ্ন এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে নদীর পাড়ের হাজারো নারী-পুরুষ শ্রমিক, ব্যবসায়ী ও এলাকাবাসীর অংশগ্রহন করে।
মানববন্ধনে বক্তারা বলেন,
গত ৮ মাস ধরে এ অঞ্চলের শ্রমজীবী লোকজনের কর্মসংস্থানের অন্যতম উৎস সীমান্ত নদী যাদুকাটায় বালু পাথর উত্তোলনে নিষেধাজ্ঞা থাকায় কর্মহীন হয়ে বিপাকে পড়েছে যাদুকাটা নদী নির্ভর হাজারো শ্রমিক ও ব্যবসায়ীরা। তাদের আশঙ্কা এভাবে আরও কিছুদিন চলতে থাকলে এলাকায় চুরি, ছিনতাইসহ নানা ধরনের অপরাধ প্রবণতা বেড়ে যেতে পারে। তাই যাদুকাটা নদীতে কাজের সুযোগ করে দেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান তারা।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, যাদুকাটা বালু পাথর ব্যবসায়ী ও শ্রমিক সমবায় সমিতির সভাপতি আব্দুস সাহিদ, স্থানীয় ওয়ার্ড সদস্য রেনু মিয়া, আওয়ামী লীগ নেতা নুর হোসেন মল্লিক, যুবলীগ নেতা নাজমুল হাসান ধন মিয়া, অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুস শহীদ, বালু পাথর ব্যবসায়ী বিল্লাল হোসেন, কামাল মিয়া, মুনসুর আলম, শ্রমিক কপিল মিয়া, রুসেনা বেগম প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category