শিরোনাম
‘ভারত বাংলাদেশের কল্যাণ চায় না’-অধ্যক্ষ ইউনুস আহমেদ। সুবর্ণচরে ব্যবসায়ীর চুরি হওয়া মালামাল উদ্ধার সিলেটে বৃষ্টি,আবারও বন্যার পানি বাড়তে শুরু করেছে সুবর্ণচরে সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময় সাতক্ষীরার আশাশুনি বিভিন্ন সড়কে পুলিশের অভিযান চিলাউড়া হলদিপুর ইউনিয়নের আশ্রয় কেন্দ্রেগুলিতে বিএনপির পক্ষ থেকে খাবার ও ত্রাণ সামগ্রী বিতরণ ঠাকুরগাঁওয়ে ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু হিলফুল ফুজুল তরুণ সংঘের সম্মানিত উপদেষ্টা যুক্তরাজ্যর প্রবাসী সামছুল আলম খান শাহীন মহোদয়কে সম্মাননা স্মারক প্রদান করা হয় সাতক্ষীরা আশাশুনিতে মাদকের অপব্যবহার ও পাচার বিরোধী দিবস পালিত মৌলভীবাজার জেলা বিএনপির বিএনপির ত্রান বিতরন
বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:১৭ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

ফ্রান্সে বিশ্বনবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে হেতিমগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

Coder Boss / ১৫৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

 

হাবিবুর রহমান, গোলাপগঞ্জঃ

ফ্রান্সে রাষ্ট্রিয় মদদে বিশ্ব নবী হযরত মোহাম্মদ (স.) এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে ৩০ অক্টোবর (শুক্রবার) বাদ জুমআ স্থানীয় হেতিমগঞ্জ বাজারে মাাদারিসে কওমিয়া ও তাওহিদী জনতার উদ্যোগে বরায়া বাটুলগঞ্জ মাদরাসার হিসাব রক্ষক হাফিজ মাওলানা শরিফ আহমদ শাহান ও মুফতি মামুন মুজাহিদের যৌথ সঞ্চালনায় বিশাল প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়।ফ্রান্সে বিশ্বনবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে হেতিমগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন বরায়া বাটুলগঞ্জ আরাবিয়া ইসলামিয়া মাদ্রাসার মুহতামিম, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আহবায়ক মাও: লুৎফুর রহমান। শুরুতে মহাগ্রন্থ আলকোরআন থেকে তিলাওয়াত করেন হাফিজ ফাহিম আহমদ। বক্তব্য রাখেন জামেয়া ইসলামিয়া বরায়া শ্রীরামপুর মাদ্রাসার মুহতামিম মাও: জিলাল আহমদ, জামেয়া ইসলামিয়া মতিনিয়া মাদ্রাসার মুহতামিম মাও: শায়েখ আব্দুস সালাম, বিশিষ্ট রাজনীতিবীদ এড. মাও: রশিদ আহমদ, ৩নং ফুলবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এড. মামুন আহমদ রিপন, হাজীপুর লরিফর এফ রহমান হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম মাও: আব্দুল বাছিত, বরায়া বাটুলগঞ্জ মাদ্রাসার শিক্ষা সচিব মুফতি আবুল কালাম, জামেয়া ইসলামিয়া মতিনিয়া মাদ্রাসার শিক্ষা সচিব মাও: বশির আহমদ, ফয়জে জলিল আতহারিয়া মাদ্রাসার শিক্ষক মাও: নুরুল আমিন, হেতিমগঞ্জ নবাবী মসজিদের পেশ ইমাম ও খতিব মাও: মারুফ আহমদ, কায়স্থগ্রাম হযরত শাহজালাল (র:) কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাও: সাইফুর রহমান, মোল্লাগ্রাম নতুন মসজিদের ইমাম মাও: এনায়াত উল্লাহ, হেতিমগঞ্জ চৌমুহনী বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক বেলাল আহমদ সেলিম, খয়রুগঞ্জ মসজিদ মার্কেটের সভাপতি আব্দুল গফফার, বিশিষ্ট ব্যবসায়ী আনোয়ার হোসেন, শামসুল ইসলাম আনা, হিলালপুর গ্রামবাসীর পক্ষে সাকের ইসলাম, মানবাধিকার কর্মী সুজন আহমদ খান, মেরাজুল ইসলাম সাবুল, হাফিজ মাও: মুত্তাকি হাদি, মো: আলা উদ্দিন।

সভায় বক্তারা বলেন; ফ্রান্সের যে সকল পণ্য আমাদের দেশ এবং মুসলিম দেশগুলোতে রয়েছে তা বর্জন করা আমাদের ঈমানী দায়িত্ব। বক্তারা কঠোর হুশিয়ারী দিয়ে বলেন; ফ্রান্সের রাষ্ট্রপ্রধান বিশ্বনবীকে নিয়ে যে দুর্মোর আচরন করেছে তার প্রতিবাদে বাংলার মুসলিম সহ সমগ্র বিশ্বের মুসলিম আজ ক্ষেপে উঠেছে। অনতিবিলম্বে যদি সে জনসম্মুখে ক্ষমা না চায় তাহলে এ আন্দোলন তীব্র থেকে আরও তীব্রতর করা হবে।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হেতিমগঞ্জ চৌমুহনী বাজার বণিক সমিতির সভাপতি আব্দুল মালিক মলিক, মহাজন দারা মিয়া, বিশিষ্ট মুরব্বী গোলাম আযম শাইস্তা, মাও: জমির উদ্দিন, আতাউর রহমান, সাবেক মেম্বার শরিফ উদ্দিন, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রফেসর ইউনুস চৌধুরী, সাংবাদিক আজিজ খান, আব্দুল মুমিত জোয়ারদার, মামুনুর রশিদ মামুন, নজরুল ইসলাম, বরায়া বাটুলগঞ্জ মাদরাসার শিক্ষক মাও: লোকমান আহমদ, মাও: আব্দুর রহমান, হাফিজ মুজাহিদুল ইসলাম, জামেয়া ইসলামিয়া বরায়া শ্রীরামপুর মাদ্রাসার শিক্ষা সচিব মাও: নুরুল হক, জামেয়া ছায়িদিয়া পশ্চিমভাগ মাদ্রাসার শিক্ষক মাও: শিব্বির আহমদ, হাফিজ মিসবাহ উদ্দিন, এম. মামুন, হেতিমগঞ্জ চৌমুহনী বাজার বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন, সাবেক মেম্বার ফয়ছল ্আহমদ দারা, ইসমাঈল হোসেন শিপার, দুলাল আহমদ, সাইদুল ইসলাম, শফি আহমদ খান, ফজল আহমদ, মনসুর আলম, নুরুল আমিন, জনতার দাবী বৃহত্তর গোলাপগঞ্জের আহবায়ক এম. এ সামাদ, জুনেদ আহমদ রাফি,
রুহুল আমিন রাহেল, সামাদুর রহমান অপু, মুশাহিদ আহমদ ইমন, কামিল আহমদ তালুকদার, মনসুর হোসেন মুন্না ইমাম হোসেন পাবেল, শাকিল আহমদ সাকেল, বিশিষ্ট ব্যবসায়ি খালেদ আহমদ, মাহিন রহমান, মাহতাব আহমদ, মাছুম আহমদ, শাহরিয়ার নাফিস প্রমুখ।

এছাড়াও বৃহত্তর হেতিমগঞ্জ এলাকার বিভিন্ন পাড়া মহল্লা থেকে ইমাম সাহেবানদের নেতৃত্বে মুসল্লিদের স্বত:স্ফুর্ত অংশগ্রহনে মিছিল সহকারে প্রতিবাদ সভাস্থলে যোগ দান করেন।

প্রতিবাদ সভা পরবর্তীতে বরায়া বাটুলগঞ্জ আরাবিয়া ইসলামিয়া মাদ্রাসার আল-ফালাহ ছাত্র সংসদ কর্তৃক ফ্রান্সের প্রেসিডেন্ট এর কুশপত্তিলিকা দাহ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন