আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : দুপুর ১:৪৯

বার : বুধবার

ঋতু : হেমন্তকাল

বরিশালের বানারীপাড়ায় বিশ্ব নবীকে নিয়ে ব্যঙ্গ করার প্রতিবাদে মুসল্লিদের প্রতিবাদ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

 

জাকির হোসেন, বরিশাল ঃ

ফ্রান্সের সরকার প্রধান কর্র্তৃক ইসলাম তথা সৃষ্টি কুলের মডেল বিশ্ব নবী ও নেতা রহমাতুল্লিল আলামিন হযরত মোহাম্মদ (সঃ) নিয়ে ব্যঙ্গ করার প্রতিবাদে বরিশালের বানারীপাড়ার পৌর শহরে প্রতিবাদ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার জুমার নামাজের পরে পৌর শহরের বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা প্রতিবাদ মিছিল নিয়ে বন্দর বাজারে একত্রিত হয়ে থানার সামনে হয়ে সদর রোড প্রদক্ষিণ করে। এ সময় শান্তিপূর্ণ্য মিছিল থেকে ফ্রান্সের পণ্য বর্জণ করা সহ ও বিশ্ব নবীকে নিয়ে ব্যঙ্গ করা মুসলিম উম্মাহ সহ্য করবেনা সহ বিভিন্ন শ্লোগান দেন মুসল্লিরা। মিছিলটি বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ঈদগাহ জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি গোলাম মাহমুদ মাহবুব মাস্টার, এম এ লতিফ আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান, ধারালিয়া বজলুল হক মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মাওলানা আবুল কাসেম জহির, আলহাজ্ব দলিল উদ্দিন মাদরাসার অধ্যক্ষ মাওলানা শিহাব উদ্দিন, বন্দর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোহাম্মদ নূরে-নূহু, ব্যবসায়ী মো. জাকির হোসেন প্রমুখ। বক্তারা বলেন, ইসলাম শান্তির ধর্ম, এরপরে যদি দয়ার নবীকে নিয়ে আর কোন কটুক্তি করা হয় তবে শান্তি ও সাম্মের মধ্য থেকেই আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

মিছিল ও সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বানারীপাড়া প্রেসক্লাবের সহ-সভাপতি ও গাভা মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক কেএম শফিকুল আলম জুয়েল ও জাকির হোসেন, সাধারণ সম্পাদক মো. সুজন মোল্লা, ব্যবসায়ী ও বন্দর বাজার পরিচালনা কমিটির সহ-সভাপতি মো. ইদ্রিস মল্লিক, ঠিকাদার মো. রফিকুল ইসলাম প্রমূখ। উল্লেখ্য মিছিল ও সমাবেশে দলমত নির্বিশেষে সকল শ্রেণী ও পেশার ইসলাম ধর্মের মানুষ অংশ গ্রহন করেণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category