আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ৪:৫৮

বার : রবিবার

ঋতু : হেমন্তকাল

৫০ লাখ টাকার ক্ষতিপুরনে দাবিতে সরাইলে এসিল্যান্ডের বিরুদ্ধে মামলা!

 

শিবলু আলম, সরাইল প্রতিনিধিঃ

খাল উদ্ধার করতে অন্যের বাড়ির খাল করার ঘটনায় ৫০ লাখ টাকা ক্ষতিপুরনের দাবীতে সরাইলের সহকারী ভুমি কমিশনার, ফারজানা প্রিয়াংকা বিরুদ্ধে রিট হয়েছে, পৃর্বে নোটিশ ছাড়া ওই বাড়িতে অভিযান চালানোর অভিযোগের বৃত্তিতে মামলা দ্বায় করেন সম্রাট দুলাল,,তার বাড়িতে শতাধিক ঔষধের গাছ গাছালী কেটে ফেলা হয় ফারজানা প্রিয়াংকার নির্দেশে।৫০ লাখ টাকার ক্ষতিপুরনে দাবিতে সরাইলে এসিল্যান্ডের বিরুদ্ধে মামলা!

গত ৩০শে সেপ্টেম্বরের এ ঘটনায় উচ্চ আদালতের শরণাপন্ন হয়েছেন ভক্তবগি বাড়ির মালিক বিশিষ্ট ব্যবসায়ী ফয়সাল আহমেদ দুলাল,, গত ১৩ই অক্টোবর হাইকোর্টে রিট,, রিট পিটিশন নং (৭১৬৬)করেন তিনি,, এর আগে ১১ই অক্টোবর সংস্থাপন মন্ত্রণালয়ের সচিব,, ভুমি মন্তনালয়ের সচিব, ব্রাম্মণবাড়ীয়ার জেলা প্রশাসক,সরাইলের সহকারী কমিশনার ভুমি ও জেলা সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলীকে লিগ্যাল নোটিশ পাটানো হয়।রিটপিটিশন ওলিগ্যাল নোটিশের ঘটনার বিষয়ে বলা হয়,৩০ শে সেপ্টেম্বর সকাল ১০টায় পৃর্ব কোন নোটিশ ছাড়াই সহকারী কমিশনার -ভুমি ফারজানা প্রিয়াংকা পুলিশ ফোর্সসহ অনেক শ্রমিক নিয়া ফয়সাল আহমেদ দুলাল মৃধার বাড়ির সামনে আসেন। তারপর ব্যাকু দিয়া তার বাড়ির সামনের মাটি খনন করে এবং করাত দিয়ে গাছগাছালী কেটে ফেলার নির্দেশ দেন ফারজানা প্রিয়াংকা।

এর কারণ জানতে চাইলে সহকারী কমিশনার ভুমি দুলালকে গ্রেফতারের হুুমকী দেন,,বিকেল ৩টা প্রর্যন্ত ওই অভিযানের সময় ব্যবসায়ীর নিজের জায়গায় লাগানো ৯০ থেকে ১০০ শত গাছ কেটেছেন। পরে সেগুলো ট্রাক ও ট্রাকটর করে নিয়ে যাওয়া হয়,, এতে করে ১৫ থেকে ২০ লাখ টাকা হ্মতির মানসিক ও আর্থিক ভাবে আরও ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মামলার আবেদনে উল্লেখ্য করেন ব্যবসায়ী দুলাল।

এছাড়া অভিযানে বিদুৎত এবং গ্যাস সংযোজন ও ক্ষতিগ্রস্ত করা হয়। অভিযানে যে জায়গাটা খনন করা হয় সেটি সরাইল -কালিকচ্ছ -নাসিরনগর রাস্তার (সি এন বি)রোডের পূর্ব পাশে অবস্থিত এবং ভুমির টেকর্ডপএে নয়নজুলি শ্রেণীর বলে উল্লেখ্য রয়েছেন। মামলার আবেদনের ওই কর্মকর্তার এমন করাটার কারন ব্যাখ্যায় নলা হয়,,এই ঘটনার আগে আদালতের নির্দেশ অনুযায়ী ব্যবসায়ী ফয়সল আহমেদ দুলাল এবং তার বউ অবসর প্রাপ্ত মেজর রোজিনা ভুইঁয়ার অনুকুলে ওই বাড়ির বিএস টেকর্ড অনুযায়ী দাগ নাম্বার সংশোধন করার জন্যে সহকারী কমিশনার -ভুমির দ্বারস্থ হয়েছিলেন ফয়সাল আহমেদ দুলাল।

কিন্তু তাতে সময় হ্মেপন করেন সহকারী কমিশনার ভুমি ফাঁরজানা প্রিয়াংকা।এরআগে কাজটি করার বিনিময়ে অবৈধভাবে নিজের চাহিদার কথা জানান তিনি। সেটি পুরণ না করায় সহকারী কমিশনার ভুমি তার উপর হ্মিপ্ত হন,,এবং পরবর্তীতে দেখে নেওয়ার হুমকি দেন। এ বিষয়ে সহকারী কমিশনার -ভুমি ফারজানা প্রিয়াংকা বলেন-মামলার বিষয়ে তিনি কিছুই জানেন না ।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category