আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ৮:৪৫

বার : সোমবার

ঋতু : হেমন্তকাল

সিলেটের দয়ামীরে অনন্য নজির স্হাপনে আওয়ামী লীগ নেতা মনজুর

রাজা মিয়া বিশেষ প্রতিনিধিঃ
সিলেটের ওসমানী নগর উপজেলার ৭ নং দয়ামীর ইউনিয়ন পরিষদের বাসিন্দা ওসমানী নগর উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মনজুর আহমেদ রাজনৈতিক অঙ্গনে বিকল্প ভূমিকা রেখে তার নিজ এলাকায় এক অনন্য নজির স্হাপন করেছেন।
শুধু জনপ্রতিনিধি ও বড় বড় পদ পদবি ব্যবহার করলেই পার পাওয়া যায় না।
নিজের এলাকায় মানুষের সুখ দুঃখে পাশে থেকে লড়াই করে জুড়ে নিতে হয় হৃদ মন্দির।
ওসমানী নগর উপজেলার অনেক নির্বাচিত জনপ্রতিনিধি,বড় বড় চেয়ার দখলকারী নেতা কর্মী যা আদৌ এলাকায় করতে পারেন নি সেই কাজ টুকু তিনি একটি নিদিষ্ট রাজনৈতিক দলের সাধারণ কর্মী হয়ে দল ও মতের উর্ধে থেকে এলাকার মানুষের জন্য করে যাচ্ছেন।
চেয়ার দখল বড় নয়,মানুষের হৃদয় দখল করতে রাজনৈতিক দলের কোনো সুযোগ সুবিধা ছাড়াও নিজের ব্যক্তিগত অর্জন থেকে মানুষের জন্য বিসর্জন দিয়ে যাচ্ছেন তিনি।
উনার এলাকা ঘুরে জানা যায়, স্কুল, মাদরাসা, মসজিদ,রাস্তা ঘাট থেকে শুরু করে আর্ত সামাজিক উন্নয়নে বিশাল একটি অংশ দীর্ঘদিন যাবত ব্যয় করে আসছেন।
শুধু মাত্র নিজের বিবেকের তাড়নায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সপ্ন বাসতবায়নের লক্ষ্যে দলের কাছে কিছু না চেয়ে ও নিজে নিজে একক ভূমিকা নিয়ে কাজ করে আসছেন।
এ রকম একজন উদার মনের মানুষ পাওয়া কষ্ট সাধ্য।এছাড়া উনার পরিবার জন্ম লগ্ন থেকেই মানব প্রেমী। পরিবারের সবাই আর্ত মানবতার কল্যানে নিয়োজিত।
যা কখনও অতীত কোনো রাজনৈতিক ব্যক্তি কিংবা জনপ্রতিনিধির বেলা দেখা যায় নি।

জনপ্রিয় হতে নয় জনগণের আশা আকাঙ্ক্ষা পূরণে উনার এই উদার মন-মানসিকতার পরিচয়।

এ ছাড়া এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যেকোনো বিরুদ মিমাংসা থেকে শুরু করে মানুষে মানুষে সম্প্রীতি বজায় রাখতে নিরলস ভাবে কাজ করছেন তিনি।।

এলাকার উন্নয়নে অতীতের তুলনায় জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতারা তলা বিহীন ঝুড়ির মতো।
আজকের দিনে এসে সাধারণ জনগন জানতে চায় কারা কি করলেন এলাকা কিংবা অবহেলিত মানুষের জন্য?
এলাকার অনেকেই বলেন আমরা যেকোনো সময় যেকোনো সমস্যায় ভুক্তভোগী হলে উনার দরজাটা খুলা পেয়েছি। জনপ্রতিনিধি বড় কথা নয় জনসেবক হিসেবে মনজুর আহমেদ এর বিকল্প নেই।

এ বিষয়ে কথা হলে ওসমানী নগর উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মনজুর আহমেদ সিলেট নিউজ কে বলেন – আমি একজন সাধারণ মানুষ ও আওয়ামী লীগের একজন নগন্য কর্মী।
সাধারণ মানুষ হিসেবে মানুষের পাশে থেকে কিছু করতে চাই, এবং সাধ্য মতো করে যাচ্ছি।আমি কি পেলাম সেটা বড় কথা নয়,অবহেলিত মানুষের আর্ত সামাজিক উন্নয়নে সকল বৃত্তবান,সমাজ সেবী ও জনপ্রতিনিধিরা এগিয়ে আসলে কোনো এলাকা অবহেলিত থাকবে না।
তিনি এলাকার মানুষের সুখ দুঃখের কথা বিবেচনা করে সবাইকে আন্তরিক হয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার ও অনুরোধ জানান।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category