আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৯:০৮

বার : সোমবার

ঋতু : শীতকাল

হবিগঞ্জে অনুভূত হচ্ছে ‘স্বাভাবিক শীত’

পলাশ পাল স্টাফ রিপোর্টারঃ

ঋতুচক্রে শীতকাল আসতে এখনও মাসের উপরে বাকি। অথচ হবিগঞ্জের আবহাওয়ায় ‘স্বাভাবিক শীত’ টের পাওয়া যাচ্ছে। সহজেই বুঝা যাচ্ছে শীত পড়তে শুরু করেছে। কয়েক দিন ধরেই হবিগঞ্জে সন্ধার পর এবং ভোরের দিকে কিছুটা শীতের আভাস অনুভূত হচ্ছে। বিশেষ করে শেষরাতে শীতের আমেজ বেশি মিলছে।

শহরের তুলনায় গ্রামের মানুষ শীতকে বরণ করে নিয়েছেন। আবহাওয়া অধিদপ্তর বলছে, আবহাওয়াগত কারণে অনেকটা আগেই শীত অনুভূত হচ্ছে। তবে পুরোপুরি শীত পড়বে ডিসেম্বর থেকে।

এখনও কার্তিক মাসের শেষ হয়নি। এ বছর শীত যেন অনেকটা আগে চলে এসেছে। দিনের বেলায় গরম থাকলেও সন্ধ্যার পর হিমেল হাওয়া বইতে শুরু করে। বিশেষ করে যেসব এলাকায় গাছপালা বেশি সেসব এলাকায় ঠান্ডা অনুভূত হচ্ছে বেশি।

প্রতিদিন রাত ও ভোর থেকে ঘন কুয়াশার চাদর ঢেকে যায় চারপাশ। সড়কে যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। সকালে পথঘাট হালকা কুয়াশার চাদরে ঢেকে যায়। আমন ধানের পাতা আর ঘাসের ওপর ঝরছে শিশির কণা।

শীতের আগমনী বার্তায় প্রস্তুতিও শুরু করেছেন হবিগঞ্জের মানুষ। ইতোমধ্যে বস্তাবন্দী রাখা গরম কাপড় বের করতে শুরু করেছে। সন্ধ্যায় ও ভোরে হাঁটা-হাঁটি শেষে জমছে চায়ের আড্ডা। শীতের এই সময়টি উপভোগের সুন্দর সময় বলে মনে করেন অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category