আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সকাল ১১:৪৯

বার : বুধবার

ঋতু : হেমন্তকাল

মৌলভীবাজার সদর উপজেলার শেরপুর বাজারে উলামা পরিষদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

রিপন মিয়া বিশেষ প্রতিনিধি মৌলভীবাজার।

ফ্রান্সে ব্যাঙ্গ চিত্র এঁকে রাসূল (সঃ) এর অবমাননার প্রতিবাদে মৌলভীবাজার সদর উপজেলার শেরপুর বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৮ নভেম্বর) বিকাল ৩টায় শেরপুর উলামা পরিষদ এর আয়োজনে এ সমাবেশ করা হয়।

এতে সর্বস্তরের হাজার হাজার তৌহিদি জনতা রাস্তায় নেমে এসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ি উপজেলার বিভিন্ন স্থান থেকে তৌহিদি জনতা ব্যানার, ফেস্টুন, প্লে-কার্ড ও ম্যাক্রোর কুশপত্তিলিকাসহ মিছিল সহকারে শেরপুর মুক্তিযোদ্ধা চত্ত¡র এলাকায় জমায়েত হতে থাকেন। কিছুসময়ের মধ্যে ঐ এলাকা কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

মিছিল পূর্ব সমাবেশে বাংলাদেশ বিদ্যুৎ উন্য়ন বোর্ড (বিপিডিবি) জামেমসজিদ এর ইমাম ও খতিব ক্বারী মাওলানা বুরহান উদ্দিনের সঞ্চালনায় মৌলভীবাজার উলামা পরিষদ এর সভাপতি এমদাদুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- মাওলানা নূরুল ইসলাম, মাওলানা গিলমান আহমদ, মাওলানা আঃ বাছিদ, মাওলানা আহমেদ রুম্মান, মাওলানা মুফতি ইব্রাহিম খলিল, প্রিন্সিপাল মাওলানা ওয়াজিরুল ইসলাম প্রমুখ।

বক্তারা ফ্রান্সের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার জন্য সরকারের নিকট দাবী জানান। এবং জাতিসঙ্ঘ ফ্রান্সের বিরেুদ্ধে কোন ব্যবস্থা না নিলে মুসলিম জাতিসঙ্ঘ প্রতিষ্ঠার দাবী এবং ওআইসির নিরবতার তীব্র সমালোচনা করেন। সমাবেশ শেষে এক বিশাল মিছিল শেরপুর মুক্তিযোদ্ধা চত্ত্বর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দেওয়া হয়। পরে চত্ত্বরের পাশে ম্যাক্রোর ৫/৬ টি কুশপত্তিলিকায় জুতা পেটা করে আগুন দিয়ে পোড়ানো হয়।

সমাবেশ চলাকালীন সময়ে যেকোনো ধরণের বিশৃঙ্খলা এড়াতে শেরপুর পুলিশ ফাঁড়ির এএসআই মো. মোশাহিদ কামাল ও এএসআই ইসমাইল হোসেনের নেতৃত্বে একদল পুলিশ সহায়তা প্রদান করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category