আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৯:৩১

বার : বৃহস্পতিবার

ঋতু : হেমন্তকাল

বরিশালে ইউনিয়ন চেয়ারম্যান লিটন মোল্লা সাময়িক বরখাস্ত

বরিশাল জেলা প্রতিনিধিঃ

বরিশাল সদর উপজেলার কাশিপুুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কালাম হোসেন লিটন মোল্লার বিরুদ্ধে নথুল্লাবাদে চাঁদাবাজি ও শ্রমিককে মারধরের মামলায় জেল হাজতে যাওয়ায় চেয়ারম্যান পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে দেয়া এক আদেশে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান জানিয়েছেন, ‘সম্প্রতি লিটন মোল্লার বিরুদ্ধে নথুল্লাবাদে চাঁদাবাজি ও শ্রমিককে মারধরের অভিযোগে মামলা হয়।

ওই মামলায় তিনি কিছু দিন জেল হাজতেও ছিলেন। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বিধান অনুযায়ী ফৌজদারী মামলায় কোন জনপ্রতিনিধি আসামি হলে বিচার কার্য শেষ না হওয়া পর্যন্ত তিনি সাময়িকভাবে বরখাস্ত থাকবেন।

সেই বিধি মোতাবেক মন্ত্রণালয় থেকে গত ৩ নভেম্বর লিটন মোল্লাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্র্যন্ত এই আদেশ বহাল থাকবে বলেও জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

জানাগেছে, ‘বরিশালের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাসস্ট্যান্ডের অঘোষিত নিয়ন্ত্রক টেম্পু শ্রমিক নেতা ও কাশিপুর ইউনিয়ন পরিষদের আলোচিত চেয়ারম্যান কালাম হোসেন লিটন মোল্লা। দখল, ভূমিদস্যুতাসহ নানান অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

মাস কয়েক পূর্বে বরিশাল নগরীর নথুল্লাবাদ বাসস্ট্যান্ডে একটি পরিবহনের কাউন্টার ম্যানেজারকে কুপিয়ে জখম করে লিটন মোল্লার নেতৃত্বাধীন বাহিনী। ওই ঘটনায় তিনি থানায় মামলা দায়ের করেন।

এছাড়া বরিশাল নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস স্ট্যান্ডে পরিবহন কাউন্টার থেকে চাঁদা তোলার সময় হাতেনাতে আটক হয় কালাম মোল্লার শ্যালক। ওই ঘটনায় আরও একটি মামলা হয়। সেই মামলায়ও লিটন মোল্লাকে আসামি করা হয়। চাঁদাবাজির ঘটনায় দায়ের হওয়া মামলায় কিছু দিন কারাগারেও ছিলেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category