শিরোনাম
সিবিসাস’-এর পূর্ণাঙ্গ কমিটিতে কুলাউড়ার দুই কৃতি সন্তান ‘সেলিম ও খলিল’। বাহুবলে এড: মো: আলমগীর চৌধুরী’র শীতবস্ত্র বিতরণ। ত্রিশটি মামলায় ২৮৩ ওয়ারেন্ট নিষ্পত্তি করেছে মৌলভীবাজার জেলা পুলিশ। দোয়ারাবাজারে আশ্রয়ন প্রকল্পের প্রতি ঘরে গিয়ে কম্বল বিতরণ জগন্নাথপুরে পৃথক অভিযানে ১৮২৯ পিচ ইয়াবা সহ বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার গ্রেফতার ৩ শ্রীমঙ্গলে আনসার ভিডিপি প্রশিক্ষককে বদলীজনিত বিদায়ী সংবর্ধনা। তাড়াইলে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ইমাম সম্মেলন অনুষ্ঠিত শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি ‘বিশ্বজ্যোতি’ ও সম্পাদক ‘সোহেল’ নির্বাচিত। দোয়ারাবাজারে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে আহত ৬। মৌলভীবাজারে “সিএমএফ”-এর উদ্যোগে শীত বস্ত্র বিতরণ।
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪৩ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

নেপালকে হারিয়েই ১০ লাখ টাকা পাচ্ছে বাংলাদেশ দল

Coder Boss / ১৮৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের জয়ের দেখা খুব একটা নিয়মিত মেলে না। প্রতিপক্ষ যখন নেপাল, তখন তো জয় আরও অধরা। ২০১৫ সালের পর থেকে নেপালের বিপক্ষে জয় ছিল না বাংলাদেশের! সে হিসেবে আজকের দিনটি বাংলাদেশের ফুটবলপ্রেমীদের জন্য একটু অন্য রকমই বটে! বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ সন্ধ্যায় প্রীতি ম্যাচে নেপালকে ২–০ গোলে হারিয়েছে বাংলাদেশ। দুই অর্ধে একটি করে গোল করেছেন নাবীব নেওয়াজ জীবন ও মাহবুবুর রহমান সুফিল।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নেপালের বিপক্ষে আয়োজিত দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানেও এগিয়ে গেল বাংলাদেশ। এই জয়ের পর পুরো দলের জন্য ১০ লাখ টাকা বোনাস ঘোষণা করেছে বাফুফে। পরের ম্যাচের আগেই ফুটবলারদের হাতে এই টাকা তুলে দেওয়া হবে বলে বাফুফের পক্ষ থেকে জানানো হয়েছে। মুজিব বর্ষ আন্তর্জাতিক সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি হবে ১৭ নভেম্বর।

নেপালের বিপক্ষে বাংলাদেশের শেষ জয়টি ছিল ২০১৫ সালের ১৭ ডিসেম্বর। সেবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে শাখাওয়াত রনির একমাত্র গোলে হিমালয়ের দেশকে হারিয়েছিল বাংলাদেশ। আজ আবার আরেক আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এসে নেপালের বিপক্ষে পাওয়া গেল জয়। এর মধ্যে বাংলাদেশ–নেপাল আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হয়েছিল দুবার। একটিতে ড্র ও একটিতে হেরেছিল বাংলাদেশ।

একে তো নেপালের বিপক্ষে এমন রেকর্ড, তারপর করোনাকে পাশ কাটিয়ে আজই প্রথম মাঠে ফিরেছে বাংলাদেশের ফুটবল। শুধু বাংলাদেশই কেন, দক্ষিণ এশিয়াতেই করোনা হানা দেওয়ার পর প্রথম আন্তর্জাতিক ফুটবল আয়োজিত হলো বাংলাদেশে।

নেপালের বিপক্ষে বাংলাদেশের শেষ জয়টি ছিল ২০১৫ সালের ১৭ ডিসেম্বর।
নেপালের বিপক্ষে বাংলাদেশের শেষ জয়টি ছিল ২০১৫ সালের ১৭ ডিসেম্বর।ছবি: প্রথম আলো
এমন ম্যাচে দারুণ এক জয়! সে কারণেই কি না, ম্যাচ শেষ হওয়ার এক ঘণ্টা পেরোনোর আগেই ১০ লাখ টাকার বোনাস ঘোষণা। বাফুফের পক্ষ থেকে বলা হয়েছে, আজ ম্যাচ জয়ের জন্য পুরো দলকে ১০ লাখ টাকা বোনাস দেওয়া হবে। আগামী ম্যাচের আগেই খেলোয়াড়দের হাতে তুলে দেওয়া হবে টাকা।

আজ প্রায় দশ মাস পর মাঠে নেমেছিল জাতীয় ফুটবল দল। সর্বশেষ খেলেছিল এই বছর জানুয়ারিতে ঢাকায় অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপে। বুরুন্ডির বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল স্বাগতিকরা। এর আগে গ্রুপ পর্বের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৩–০ গোলে জিতেছিল বাংলাদেশ। আজকের আগে সেটিই ছিল বাংলাদেশের শেষ জয়। এ বছর এই তিনটি ম্যাচই খেলেছে বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন