আজ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৬:২৩

বার : মঙ্গলবার

ঋতু : হেমন্তকাল

কুরআনের খেদমতে ২৮ বছরের সফল সেক্রেটারি রহিম বখত মুসা ও কিছু কথা

 

আসাদ আল মাহদী বড়লেখা:

অরাজনৈতিক সংগঠন হিসেবে শুধুমাত্র কুরআনের তাফসীর আয়োজনের লক্ষ্যে ১৯৯২ সালে প্রতিষ্ঠিত কমিটিতে সর্বসম্মতিক্রমে আবারও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দ্বীনের খেদমতে নিবেদিত এক প্রাণপুরুষ-বিশিষ্ট সমাজসেবক দক্ষ সংগঠক, নির্লোভ ও নির্ভেজাল ব্যক্তিত্ব সুজানগর খাদিমুল কুরআন পরিষদের কান্ডারী রহিম বখত মুসা।

মৌলভীবাজারের বড়লেখার আগর আতরের রাজধানী মুসকে আম্বর খ্যাত সুজানগরের সুদীর্ঘ ২৮ বছর থেকে দিনরাত নিরলসভাবে মেহনত ও ত্যাগের বিনিময়ে সবাইকে সঙ্গে নিয়ে খাদিমুল কুরআন পরিষদ সুজানগরকে এক উঁচু মানে নিয়ে এসেছেন।

জেনারেল শিক্ষা গ্রহণকারী রহিম বখত মুসার নিজ হাতে গড়া সামাজিক সংগঠন সুজানগরের ঐতিহ্যবাহী গোল্ডেন ক্লাব এর বিশাল কার্যালয় খাদিমুল কুরআন পরিষদের যাবতিয় কার্যক্রমের জন্য প্রতিষ্টালগ্ন থেকেই বিনা ভাড়ায় ব্যবহার করার অনুমতি প্রদান করেন। সেই সাথে সকল মিটিংয়ের আপ্যায়নের খরচও নিজ পকেট থেকে প্রদান করে আসছেন। তাছাড়া বহুবার নিজ কাঁধে দায়িত্ব নিয়ে আর্থিক বাজেটের ঘাটতিও পূরণ করেছেন। তাঁর নিজের বাড়িতে প্রতিবছর অনেক আলেম ও মেহমানদের নিজ খরচে বিশ্রাম এবং আপ্যায়নের ব্যবস্থা করে থাকেন।

এদিকে অনেকেই ঐতিহ্যবাহী খাদিমুল কুরআন পরিষদ ছেড়ে নতুন সংগঠন করেছেন। আবার অনেকেই ব্যক্তিস্বার্থের জন্য খাদিমুল কুরআন পরিষদের সাথে সম্পর্ক ছিন্ন করে বিরুদ্ধাচারণ করছেন। আর এসকল নানাবিধ প্রতিকূলতা ও ষড়যন্ত্র মোকাবিলা করে খাদিমুল কুরআন পরিষদ সুজানগর এর মাধ্যমে দ্বীনের খেদমত অব্যাহত রেখে চলেছেন সফল সাধারণ সম্পাদক রহিম বখত মুসা।

বর্তমানে তাঁর এসকল পদক্ষেপ ও দ্বীনি কাজ কর্মে সভাপতি হিসেবে এলাকার বিশিষ্ট আলেমে দ্বীন শায়খুল হাদীস মাওলানা আব্দুল কাদির অসুস্থতা নিয়েও লক্ষ পানে এগিয়ে যেতে তাঁর সাথে নিরলস প্রচেষ্টা অব্যাহত রেখে যাচ্ছেন। সকলের সহযোগিতার পাশাপাশি কায়মনোবাক্যে আমরা তাঁদের নেক হায়াৎ কামনা করছি এবং সুস্থতার সাথে যথাযথ দায়িত্ব পালনে মহান আল্লাহর গায়েবি নুসরাত ও সাহায্য কামনা করছি মনেপ্রাণে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category