আজ ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ২:৫৬

বার : সোমবার

ঋতু : শরৎকাল

জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদরাসায় প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা

কামরুল ইসলাম ::
চার দশকের ফাজিল উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে বিদায়ী অনুষ্ঠান করেছে জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদরাসা। (৫ডিসেম্বর) শনিবার সকালে মাদ্রাসা কনফারেন্স হলে আয়োজিত এ অনুষ্ঠান প্রাক্তন শিক্ষার্থীদের ‍মিলনমেলায় পরিণত হয়। অনুষ্ঠান শুরুর নির্ধারিত সময়ের পূর্ব থেকেই নবীন-প্রবীণ শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে মাদ্রাসা ক্যাম্পাস।

সকাল ১০টা থেকে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গভর্নিং বডির চেয়ারম্যান ও বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। প্রধান অতিথির বক্তব্য দেন ইছামতি দারুল উলুম কামিল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ শায়খুল হাদীস আল্লামা হবিবুর রহমান।

সহকারী মৌলভী মাওলানা কায়েস মাহমুদ চৌধুরী শিপারের সঞ্চালনায় শুরুতে স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির সভাপতি ও মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ নূরুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য দেন সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী, হবিবপুর কেশবপুর ফাজিল ডিগ্রি মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. আব্দুল হাকীম, জকিগঞ্জ উপজেলা আল ইসলাহ সভাপতি মাওলানা ফজলুর রহমান চৌধুরী, মাদরাসার অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মাওলানা মোশাহিদ আহমদ কামালী, আটগ্রাম আমজাদিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা আব্দছ ছবুর, সাবেক শিক্ষার্থী ও উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সবুর প্রমূখ। এসময় সাবেক শিক্ষার্থীদের স্মৃতিচারণমূলক বক্তব্যে অনেকেই আবেগাপ্লুত হন। ‘মাদ্রাসার সফলতার ধারা অব্যাহত রাখার দায়িত্ব নবীনদের উপর’ উল্লেখ করে বক্তারা আগামী দিনের জন্য নিজেদের প্রস্তুত করে তুলতে শিক্ষার্থীদেরকে প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদরাসার গভর্নিং বডির সদস্য, সাধারণ পরিষদের সদস্য ও অভিভাবকবৃন্দ। এসময় ‘ফাজিল উত্তীর্ণ শিক্ষার্থীদের বিদায়ী স্মারক ২০২০’ এর মোড়ক উন্মোচন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category