শিরোনাম
ছাতকে সাব-রেজিষ্ট্রার কার্যালয় স্থানান্তর নিয়ে দ্বিধা-দ্বন্দে পড়েছেন কর্তৃপক্ষ সিলেটে দিনব্যাপী মোবাইল সংবাদিকতা প্রশিক্ষণ অনুষ্ঠিত তাহিরপুরে চোখ উঠা রোগের প্রকোপ বৃদ্ধি-ড্রপ সংকট,অয়েনমেন্ট নেই বাজারে জুড়ী উপজেলা ফাউন্ডেশন এন্ড এডুকেশন ট্রাস্ট এর কার্যকরি কমিটি গঠন মৌলভীবাজার সদর উপজেলা ১নং খলিলপুর ইউনিয়নে শাখা বরাকে অবৈধ খাটি উচ্ছেদ অভিযান জগন্নাথপুরে সামাজিক সম্প্রীতি কমিটির সভা জগন্নাথপুরে গরু ঘাস খাওয়াকে কেন্দ্র করে মারামারি ঘটনায় গ্রেফতার ১ হাদারপার এলাকায় প্রধান সড়কের ঢালাই কাজ শুরু ঘাটাইলে রাস্তার বেহাল অবস্থা ১৪ বছর ধরে ভোগান্তির মুখে এলাকাবাসী কুরুয়া প্রাথমিক ও বহু মূখী উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র মৈত্রী সংসদ এর সৌজন্যে প্রীতিভোজ অনুষ্ঠিত
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:১২ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

বাংলার গণবন্ধু “গণবন্ধু” উপাধিতে ভূষিত হলেন “নূরুল হক নুর”

Coder Boss / ২২৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

সত্যজিৎ দাস, বাহুবল প্রতিনিধিঃ এবার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরকে ‘গণবন্ধু’ উপাধিতে ভূষিত করা হয়েছে। নুরের নিজের দল বাংলাদেশ যুব অধিকার পরিষদের টাঙ্গাইল জেলার নেতাকর্মীরা তাকে এই উপাধি দেয়।গত ০৮/০১/২০২১ইং রোজ শুক্রবার নুরকে এই উপাধি দেওয়া হলেও এতদিন বিষয়টি গোপন ছিল।
কিন্তু সেদিনই বিকালে টাঙ্গাইলের সোনার বাংলা কমিউনিটি সেন্টারে জেলা যুব অধিকার পরিষদ আয়োজিত প্রতিনিধি সভায় নুরকে “গণবন্ধু” উপাধি দিয়ে ক্রেস্ট প্রদান করা হয়।।
নুরুল হক নুরের অনুপস্থিতিতে তার পক্ষে “গণবন্ধু” ক্রেস্ট গ্রহণ করেন বাংলাদেশ যুব অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ফরিদুল হক। বাংলাদেশ যুব অধিকার পরিষদের টাঙ্গাইল জেলা শাখার নবগঠিত কমিটির সদস্য সচিব শামীমুর রহমান সাগর বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ যুব অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক পাঠান আজহার ও অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ফরিদুল হক।
বিশেষ অতিথি ছিলেন- হাসরত খান ভাসানী, বাংলাদেশ যুব অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক নাদিম মাহমুদ,সাইফুল্লাহ হায়দার, আবির আহমেদ,ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক সোহরাব হোসেন, শাকিলুজ্জামান,প্রিয়ম আহমেদ প্রমুখ।
প্রতিনিধি সভায় বাংলাদেশ যুব অধিকার পরিষদের টাঙ্গাইল জেলা শাখায় ৫৫ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এ কমিটিতে মাসুদুর রহমান রাসেলকে আহ্বায়ক ও শামীমুর রহমান সাগরকে সদস্য সচিব করা হয়।

এ বিষয়ে আজ(২২/০১/২০২১ইং)সকালে সিলেট নিউজ এর বাহুবল সংবাদ প্রতিনিধিকে ফোন আলাপচারিতায় ”ভিপি নুরুল হক নুর” বলেন,আমার কিছু সহযোদ্ধা ও শুভাকাঙ্ক্ষীরা আমাকে এ উপাধি দিয়েছেন। বাংলাদেশের রাজনৈতিক বর্তমান যে পরিস্থিতি— চারদিকে হত্যা,মামলা,নির্যাতন,ভীতি বিরাজ করছে।অনেক বর্ষীয়ান রাজনীতিবিদও রাজনীতি থেকে সরে যেতে বাধ্য হচ্ছে। সেখানে আমি এবং আমার দল এত অত্যাচার-নির্যাতন সহ্য করেও জনগণের অধিকার আদায়ের জন্য নিজেদের জীবনকে হুমকির মুখে রেখে লড়ে যাচ্ছি। হয়তো এখানেই তাদের আবেগ কাজ করেছে।
“গণবন্ধু” উপাধির সমালোচনার ব্যাপারে তিনি আরও বলেন,যেকোনো বিষয়ে ইতিবাচক-নেতিবাচক সমালোচনা থাকবেই।সেটা নিয়ে আমার কোনো মাথা ব্যাথা নেই।তবে আমি মনে করি এখনই আমাকে নিয়ে এত অতিউৎসাহী হওয়ার প্রয়োজন নেই।
জাতীয় পর্যায়ের রাজনৈতিক ক্যারিয়ার আমার কেবল শুরু।আর যেকোনো জিনিসের একটা পরিণত পর্যায় আছে। তাই আমাকে সে পর্যন্ত অপেক্ষা করতে হবে। তাছাড়া যারা আমার শুভাকাঙ্ক্ষী তাদেরকে বলবো— আমাকে প্রশংসায় না ভাসিয়ে দেশে যে ক্ষমাতাকেন্দ্রীক অসহিষ্ণু রাজনীতির যে চর্চা হচ্ছে আর আমরা যার ইতিবাচক ও গণতান্ত্রিক ধারায় পরিবর্তন ঘটাতে চাই তার সহযোগী হতে।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন