আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : সকাল ১০:৩৩

বার : বৃহস্পতিবার

ঋতু : হেমন্তকাল

উজিরপুরে ওসির আসনে বসে নিজ বাড়ি ফিরলেন কনষ্টেবল সাদেকুর রহমান

 

জাকির হোসেন, বরিশাল:

নিজ থানার কনষ্ট্রেবলকে চাকুরি শেষে বিদায়ের মুহুর্তকে স্মরনীয় রাখতে ব্যতিক্রমধর্মী বিদায় ব্যবস্থা করেন বরিশাল জেলার উজিরপুর মডেল থানার চৌকস পুলিশ ইনচার্জ জিয়াউল আহসান। জেলার উজিরপুর মডেল থানার পুলিশ কনষ্টেবল সাদেকুর রহমান এ ব্যতিক্রমী বিদায়ী অনুষ্টানের মধ্যদিয়ে তার কর্মময় পুলিশ বাহিনী চাকুরি জীবনের শেষ দিনটি পার করলেন।

ওই কনষ্টেবলের অবসরে যাওয়ার দিনটি স্বরনীয় করে রাখতে তাকে অনুষ্ঠানিক বিদায়ের পাশাপশি তাকে উজিরপুর মডেল থানার ওসি’র গাড়ীতে করে নিজ বাড়ি ঝালকাঠীর নলছিটি’র দবদবিয়া গ্রামে পৌছে দেয়া হয় তার বিদায়ের কারনে ওসির গাড়ীটি রঙ বেঙয়ের বেলুন ও ফুল দিয়ে সাজানো হয় সেই গাড়ীর ওসির আসনে বসানো হয় তাকে।

সংবর্ধনা অনুষ্ঠানে বরিশাল জেলা অতিরিক্ত পুলিশ সুপার ও ২ জন সহকারী পুলিশ সুপার উপস্তিত হয়ে তার হাতে ক্রেষ্ট সহ নানা ধরনের উপহার সামগ্রী তুলে দেন সবপেশা শ্রেনী মানুষের উপস্তিতিতে মধ্যরাত পর্যন্ত এক প্রানবন্ত সংকৃতিক অনুষ্ঠানের বরিশাল জেলা পুলিশ সহকারী পুলিশ সুপার অন্যনা চক্রবর্ত্তি ও উজিরপুর মডেল থানার ওসি জিয়াউল আহসান নিজ কন্ঠে কালজয়ী গান পরিবেশন করেন।

ঝালকাঠী জেলার নলছিটি উপজেলার দবদবিয়া গ্রামের বাসিন্দা সাদেকুর রহমান ১৯৮১ সালে পুলিশ বাহিনীতে কনষ্টেবল হিসাবে চাকুরিতে যোগদান করেন তিনি ৩৯ বছর ৭মাস ১৪ দিন এ বাহিনীতে চাকুরি করে উজিরপুর থানা থেকে ৩১ জানুয়ারী রোববার তিনি আনুষ্ঠানিক ভাবে চাকুরি জীবনের আবসরে যান। তার বিদায় অনুষ্ঠানকে স্বরনীয় করে রাখতে গত ২৮ জানুয়ারী বৃহস্পতিবার রাতে উজিরপুর থানায় সকল কর্মরত পুলিশ সদেস্য ও তাদের পরিবারের প্রায় ৪শত সদেস্যদের নৈশভোজ সহ নানা আয়েজন করেন উজিরপুর থানার ওসি জিয়াউল আহসান।

আনন্দ ঘন পরিবেশে বিদায়ী পুলিশ পুলিশ সদেস্য সাদেকুর রহমান বলেন, চাকুরি জীবনের বেশী সময় কেটেছে দেশের মানুষের কাজ করতে বিদয়ী বেলায় ওসি জিয়াউল আহসান আমাকে এতো সম্মানী করে বিদায় দিবে তা আমি কখনো কল্পনা করতে পারিনি। প্রায় সকল অনুষ্ঠানে আমাকে সম্মানিত করা হয়েছে এতে আমি মহা খুশি । আমার পরিবারও পুলিশ বাহিনীর এমন আচারনে আনন্দিত হয়েছে। উজিরপুর থানার ওসি জিয়াউল আহসানের উদ্যোগ নেয়া এমন ব্যতিক্রমী বিদায় আনুষ্ঠানের প্রসংশা করছেন উপস্তিত অতিরিক্ত পুলিশ সুপার নাইমূল হক। তিনি জেলা পুলিশ সুপার মো: মারুফ হাসানের পক্ষ থেকে বিদায়ী কনষ্টেবলকে উপহার সামগ্রী তুলে দেন।

উজিরপুর মডেল থানার ওসি জিয়াউল আহসান বলেন, জীবনের সব চেয়ে বেশী সময যে ব্যাক্তি( সাদেকুর রহমান) পুলিশ বাহিনীর সদেস্য হিসাবে কাজ করেছেন তিনি বিদায় নিবেন যাবার সময় তাকে সম্মানিত করাটা ছিলো আমাদের দায়িত্ব। বিদায়কালে তার হাসি মূখটা অন্তত দেখতে পেরেছি। জিয়াউল আহসান সর্বদা অন্যকে হাসি খুশি রাখতে সদা ব্যস্ত থাকেন। তার কর্মময় জীবনে তিনি সর্বদা মানুষের পাশে থেকেছেন। নিজ থানার সকল সহকর্মীদের তিনি ভালবাসা দিয়ে উপযুক্ত করে তুলেছেন এবং সহযোগীতার মাধ্যমে উজিরপুর থানাকে শুসৃঙ্খল রেখেছেন। শুধু শাসনই নয় ভালবাসা ও আন্তরিকতা মাধ্যমে সবাইকে কর্মক্ষেত্রে কাজের প্রতি উতসাহ বৃদ্ধি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category