আজ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৬:২০

বার : রবিবার

ঋতু : বসন্তকাল

কেশবপুর পৌরসভা নির্বাচনে তিন মেয়র প্রার্থীসহ ৬৫ জনের মনোনয়ন পত্র দাখিল

রাকিবুল হাসান সুমন, যশোর জেলা প্রতিনিধি:
আগামী ২৮ ফেব্রুয়ারি কেশবপুর পৌরসভা নির্বাচন উপলক্ষে মঙ্গলবার ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। এদিন বিকেল পাঁচটা পর্যন্ত ৬৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। এরমধ্যে মেয়র পদে তিনজন, নয়টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৪৭ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ১৫ জন সম্ভাব্য প্রার্থী রয়েছেন।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মেয়র পদে মনোনয়নপত্র জমা দেয়া তিনজন হলেন, আওয়ামী লীগ মনোনীত বর্তমান মেয়র পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম,বিএনপি মনোনীত সাবেক মেয়র পৌর বিএনপির সভাপতি আব্দুস সামাদ বিশ্বাস ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল কাদের।

কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে তিনজন, ২নং ওয়ার্ডে চারজন, ৩নং ওয়ার্ডে ১১ জন, ৪নং ওয়ার্ডে চারজন, ৫নং ওয়ার্ডে চারজন, ৬নং ওয়ার্ডে চারজন, ৭নং ওয়ার্ডে সাতজন, ৮নং ওয়ার্ডে সাতজন ও ৯নং ওয়ার্ডে তিনজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের বাইরে ৩টি সংরক্ষিত আসনের এক নম্বরে ৪ জন, দুই নম্বরে ৬ জন ও তিন নম্বরে ৫ জন নারী প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।
উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশিদ জানান, ১নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান কাউন্সিলর শেখ আতিয়ার রহমান, লিটন গাজী ও সোহেল হাসান, ২নং ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান কাউন্সিলর মশিয়ার রহমান, হাবিবুর রহমান, আবু শাহিন ও তরিকুল ইসলাম, ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জামাল উদ্দিন, জিএম কবীর, শেখ কামরুজ্জামান, নাছির উদ্দীন, মোরশেদ আলী, আব্দুর রাজ্জাক, মশিয়ার রহমান, প্রদীপ চক্রবর্তী, শওকত হোসেন, মনিরুজ্জামান ও আজিবর মোড়ল, ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আফজাল হোসেন বাবু, জাহাঙ্গীর আলম, সৈয়দ আকমল আলী ও কুতুব উদ্দিন বিশ্বাস, ৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শহিদুজ্জামান, ইকরামুল হোসেন, মেহেদী হাসান ও আব্দুর রাজ্জাক, ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জাকির হোসেন, মনোয়ার হোসেন, রুহুল কুদ্দুস ও আনিছুর রহমান, ৭নং ওয়ার্ডে কামাল খান, মদন সাহা অপু, আক্তারুজ্জামান, ইকরামুছ সালাম খান, ওয়াজেদ খান ডাবলু, মানিক লাল সাহা ও শাহরিয়ার রহমান, ৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মফিজুর রহমান খান, আব্দুল হালিম মোড়ল, সেলিম খান, আমিনুল ইসলাম, খন্দকার মফিজুল ইসলাম, মিজানুর রহমান, আব্দুল গফুর মোড়ল এবং ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এসএম এবাদত সিদ্দিক বিপুল, আবুল কালাম আজাদ ও আব্দুল বারিক বিশ্বাস মনোনয়পত্র জমা দিয়েছেন।

এছাড়া সংরক্ষিত এক নম্বর ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে বর্তমান কাউন্সিলর মেহেরুন্নেছা, খাদিজা খাতুন, মঞ্জুয়ারা বেগম ও রাশিদা খাতুন, দই নম্বরে বর্তমান কাউন্সিলর শাহানা কবীর, আসমা খাতুন, মুক্তি, আছিয়া খাতুন, মমতাজ বেগম ও রূপা আইচ এবং তিন নম্বর আসনে বর্তমান কাউন্সিলর মনিরা খানম, তহমিনা বেগম, আসমা খাতুন, জাহানারা খানম ও রিক্তা খাতুন মনোনয়পত্র জমা দিয়েছেন।

বর্তমানে কেশবপুর পৌরসভায় ভোটার সংখ্যা ২০ হাজার সাতশথ ২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার একশথ ৮৫ জন ও মহিলা ভোটার রয়েছেন ১০ হাজার পাঁচশথ ৪০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category