আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : সকাল ১০:৫৯

বার : রবিবার

ঋতু : বর্ষাকাল

টানা ৩০ ঘণ্টা পর সিলেটের রেলপথ সচল

সত্যজিৎ দাস,বাহুবল(সংবাদ প্রতিনিধি)

সিলেটে বগি লাইনচ্যুত হয়ে ট্রেন চলাচল ৩০ ঘণ্টা বন্ধ থাকার পর সচল হয়েছে রেল চলাচল। আজ(৬ ফেব্রুয়ারী) রোজ শনিবার সকাল ৬টা ২০ মিনিটে সিলেট থেকে উপবন এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশে যাত্রার মাধ্যমে সারাদেশের সাথে সিলেটের ট্রেন চলাচল শুরু হয়।

ট্রেন চলাচল পুনরায় শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেন রেলওয়ে সিলেট স্টেশন এর কর্মকর্তা জনাব খলিলুর রহমান। তিনি জানান, রেলের ছয়টি ইউনিটের দুই শতাধিক কর্মী একযোগে প্রায় ৩০ ঘণ্টা প্রচেষ্টা চালিয়ে রেল চলাচল স্বাভাবিক করেন।

এর আগে গত পরশু বৃহস্পতিবার রাত ১২টার দিকে ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও ও বিয়ালিবাজারের গুতিগাঁও এলাকায় তেলবাহী ট্রেনের বগিগুলো লাইনচ্যুত হয়। এ ঘটনায় সিলেটের সাথে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ হয়ে যায়।

সিলেট রেলওয়ের আরেক কর্মকর্তা শ্রীযুক্ত রুবেল দাস,সিলেট নিউজ24 কে জানান , তেলবাহী ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধারে দিবাগত রাত আড়াইটার দিকে মৌলভীবাজারের কুলাউড়া রেলওয়ে স্টেশনের মেকানিক ইঞ্জিনিয়ার ও উদ্ধারকারী একটি দল দুর্ঘটনাস্থলে পৌঁছায়। এরপর রাত তিনটা থেকে বিরতিহীনভাবে উদ্ধার তৎপরতা শুরু করে।কিন্তু দুর্ঘটনাকবলিত তেলবাহী ট্রেনের ৮টি বগির মধ্যে ৭টিই রেললাইনের পাশে পড়ে গেছে। ফলে এই বগিগুলো থেকে তেল ছড়িয়ে পড়তে থাকে।
সিলেটগামী ট্রেনটি ঘটনাস্থলে পৌঁছালে এর মোট ২১টি বগির মধ্যে ১০টি বগি লাইনচ্যুত হয়ে পাশে পড়ে যায়। এতে করে ওই স্থানে ট্যাঙ্কলরিতে থাকা জ্বালানি তেল ছড়িয়ে ছিটিয়ে পড়ে। সিলেট রেলওয়ের সকল কর্মকর্তার অক্লান্ত পরিশ্রমের ফলে দীর্ঘ ৩০ ঘন্টা পর আজ রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category