আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৫:৩৭

বার : বৃহস্পতিবার

ঋতু : বসন্তকাল

সাঙ্গু ও আইন আদালত প্রতিদিন সম্পাদকের সৌজন্যে সাক্ষাৎ ও ফুলেল শুভেচ্ছা

সরোয়ার উদ্দিন নিরব চট্টগ্রাম, সীতাকুণ্ড প্রতিনিধি দৈনিক সাঙ্গু পত্রিকার ১৯ বছর পদার্পণ উপলক্ষে আইন-আদালত প্রতিদিন সম্পাদক এ্যাডভোকেট সরোয়ার লাভলু ও দৈনিক সাঙ্গুর সম্পাদক ও প্রকাশক কবির হোসাইন সিদ্দিকীর সৌজন্য সাক্ষাৎ ও ফুলেল শুভেচ্ছা বিনিময় হয়েছে।

 

১৪ ফেব্রুয়ারি চট্টগ্রাম নগরীর রেক্স হোটেলে সাঙ্গু আয়োজিত পথ শিশুদের ১০০% ভালোবাসা ও খেলাধূলা অনুষ্ঠানে এ সৌজন্য সাক্ষাত ও ফুলেল শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম। অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এর ডিরেক্টর সবুর আহমেদ, সকালের চট্টগ্রামের সম্পাদক মাহতাব উদ্দিন, আইন আদালত ও জবাবদিহি প্রতিনিধি এডভোকেট নাছির উদ্দীন, দৈনিক খবরপত্র ও দৈনিক বায়ান্ন প্রতিনিধি এম কে মনির প্রমুখ। এসময় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সদস্য ও আইন-আদালত প্রতিদিনের সম্পাদক এডভোকেট সরোয়ার লাভলুকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান সাঙ্গু সম্পাদক কবির হোসেন সিদ্দিকী।

 

এসময় এডভোকেট সরোয়ার হোসাইন লাভলু ও আইন আদালত প্রতিদিন পরিবার দৈনিক সাঙ্গুকে ১৯ বছর পদার্পণে ফুলেল শুভেচ্ছা জানান। উল্লেখ্য চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে কার্যনির্বাহী সদস্য পদে বিপুল ভোটে বিজয়ী হয়ে জয়ের হাসি হেসেছেন সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিত্ব দিশারি যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান সীতাকুণ্ড পৌরসভার আমিরাবাদের কৃতি সন্তান এডভোকেট সরোয়ার হোসাইন লাভলু।

 

১০ ফেব্রুয়ারি বুধবার চট্টগ্রাম জেলা আদালতে অনুষ্ঠিত হয় বহুল কাঙ্খিত আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ। এদিন আইনজীবী সমিতির নিবন্ধিত প্রায় ছয় হাজার আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করে। নির্বাচনে বিপুল ভোট পেয়ে কার্যনির্বাহী সদস্য পদে জয়ের মালা পরেন লায়ন এডভোকেট সরোয়ার হোসাইন লাভলু। নির্বাচনে জয়ী হয়ে এডভোকেট সরোয়ার হোসাইন লাভলু বলেন, আইনজীবীরা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন, তাদের দেওয়া এই আমানতের সদ্ব্যবহার করবো ইনশাআল্লাহ। আইনজীবীদের অধিকার আদায়ে কাজ করবো ও সার্বক্ষণিক আইনজীবীদের পাশে থাকবো।

 

এসময় তিনি আরো বলেন, আইনজীবীদের স্থান আমার হৃদয়ে, অন্তরের সকল ভালোবাসা দিয়ে তাদের জন্য নিজেকে বিলিয়ে দিবো। কার্যনির্বাহী সদস্য পদে আমাকে বিজয়ী করে আইনজীবীরা যে দায়িত্ব আমাকে তুলে দিয়েছেন আমি তা অক্ষরে অক্ষরে পালন করবো কথা দিলাম। সীতাকুণ্ড, মীরসরাই ও সন্ধীপ তথা উত্তর চট্টগ্রাম থেকে নির্বাচিত আইনজীবীদের এই প্রতিনিধির জয়ের ব্যাপারে আইনজীবীরা বলেন, এডভোকেট সরোয়ার হোসাইন লাভলু অত্যন্ত আইনজীবী প্রেমি ও আইনজীবী বান্ধব একজন মানুষ। তিনি সবাইকে আইনের মতোই সমান চোখে দেখেন। তিনি একজন সৎ, সদালাপী ও নিরহংকারী ব্যক্তিত্ব। তার মতো আইনজীবী সমিতির ও কল্যাণ বয়ে আনবে বলে মনে করি আমরা। এডভোকেট সরোয়ার হোসাইন লাভলু দেশের দ্বিতীয় বৃহত্তর আইনজীবী সমিতি (চট্টগ্রাম বার)’র কার্যনির্বাহী সদস্য পদে প্রথম বারের মতো বিজয়ী হলেও একইসাথে তিনি দেশের অন্যতম যুব সংগঠন দিশারি যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

নানা সামাজিক, সাংস্কৃতিক ও মানবিক কাজের মধ্য দিয়ে একঝাঁক তরুণ যুবককে সাথে নিয়ে নেতৃত্ব দিচ্ছেন চট্টগ্রাম নগর, সীতাকুণ্ড, মীরসরাই, সন্ধীপ, ফেনী, খুলনা, যশোরসহ দেশের বৃহৎ একটি সামাজিক অঙ্গনের। দিশারি যুব ফাউন্ডেশন বাংলাদেশ ছাড়াও তিনি বৃহত্তর সীতাকুণ্ড সমিতি-চট্টগ্রাম এর আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদকের দায়িত্বে রয়েছেন। এক যুগেরও বেশি সময় ধরে আইন পেশায় নিজেকে নিয়োজিত রেখেছেন বেশ সুনামের সাথে। ব্যক্তি জীবনে নম্র, ভদ্র আচণের এই আইনজীবী অবদান রেখে চলেছেন শিক্ষার অগ্রগতিতেও। মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, করোনা যুদ্ধাদের সম্মাননা প্রদানসহ, ক্রান্তিলগ্নে নানাবিধ মানবিক কাজ করে সুনামও কুড়িয়েছেন তিনি। শুধু তাই নয় আইনজীবীদের কথা তুলে ধরতে হাতে নিয়েছেন পত্রিকা সম্পাদনার মতো চ্যালেঞ্জিং কাজও। বর্তমানে তার সম্পাদিত দৈনিক আইন আদালত প্রতিদিন আদালত পাড়াসহ সর্বত্র পাঠক সমাদৃত একটি পত্রিকা।

 

এডভোকেট সরোয়ার হোসাইন লাভলু একাধারে সাপ্তাহিক সীতাকুণ্ড পত্রিকার আইন উপদেষ্টা, প্রতিষ্ঠাতা সভাপতি লায়ন্স ক্লাব অব চিটাগাং এ্যাঞ্জেল, চেয়ারম্যান দুরন্ত-পথিক আদর্শ সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেড। এছাড়াও তিনি আইন বিষয়ক সম্পাদক বাংলাদেশ লেবার ফেডারেশন, দক্ষিণ-পূর্বাঞ্চলীয় কমিটি, চট্টগ্রাম-সিলেট, বোর্ড অফ ট্রাস্টি ও কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আমরা চাটগাঁবাসী, আইন বিষয়ক সম্পাদক বাংলাদেশ সম্মিলিত সাংবাদিক সোসাইটি-কেন্দ্রীয় কমিটি, জোনাল কো-অর্ডিনেটর আন্তর্জাতিক মানবাধিকার কমিশন, চীজ- রিপাবলিক, বাংলাদেশ রিজিওন, সভাপতি লয়ার ফ্রেন্ডস অ্যাসোসিয়েশন-চট্টগ্রাম, সাবেক কার্যনির্বাহী সদস্য, আই আই ইউ সি ল’ এ্যালামনাই এসোসিয়েশন। একই সাথে সরোয়ার লাভলু সদস্য পদ অর্জন করেছেন দ্যা অনারেবল সোসাইটি অফ দ্যা লিঙ্কনস ইন লন্ডন, ইন্টারন্যাশনাল বার অ্যাসোসিয়েশন, লন্ডন, আমেরিকান বার অ্যাসোসিয়েশন-ইউ এস এ, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন-ঢাকা, সদস্য ,চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি-চট্টগ্রাম, আজীবন সদস্য চট্টগ্রাম কর আইনজীবী সমিতি-চট্টগ্রাম, ঢাকা কর আইনজীবী সমিতি-ঢাকা ও আমেরিকান অ্যালায়েন্স ফর সাউথ এশিয়ান লেবার (আসাল), বাংলাদেশ চ্যাপ্টার। তার এ জয়কে তারুণ্যেরই জয় বলে মনে করছেন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category