আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৩:২৯

বার : বৃহস্পতিবার

ঋতু : বর্ষাকাল

এমপি মিসবাহ’র নেতৃত্বাধীন জেলা জাতীয় পার্টির বিতর্কিত আহবায়ক কমিটির সভা বর্জন করলেন নেতাকর্মীরা : তদন্ত কমিটি গঠন

মোঃ রনি মিয়া জগন্নাথপুর প্রতিনিধি :

সুনামগঞ্জ জেলা জাতীয় পার্টির বিতর্কিত আহবায়ক কমিটির সভা বর্জন করলেন
দলের পুরনো ত্যাগী জেলা ও সকল উপজেলার সভাপতি ও সম্পাদকগন।
গত শনিবার নবগঠিত কমিটির উদ্যােগে ডাকা সভা বর্জন করে জেলা জাপার আহবায়ক ফজলুর রহমান মিসবাহ এমপির বিরুদ্ধে বিভিন্ন উপজেলার দায়িত্বশীল নেতা-কর্মীরা নানা অনিয়মের অভিযোগ আনেন।
এদিকে জেলা জাতীয় পার্টির সাবেক প্রচার সম্পাদক ও নবগঠিত আহবায়ক কমিটির সদস্য গোলাম হোসেন অভি স্বাক্ষরিত পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, জেলা জাতীয় পার্টির আহবায়ক কমিটি গঠনের পূর্বে কাউকে অবগত করা হয়নি। এক তরফাভাবে তার বলয়ের কিছু নিজস্ব ও নব্য লোকদের দিয়ে জেলা জাতীয় পার্টির আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।
ফজলুর রহমান মিসবাহ এর নেতৃত্বাধীন আহবায়ক কমিটি দলের পুরনো ত্যাগী নেতাকর্মীরা প্রথম থেকেই প্রত্যাখ্যান করে আসছেন। এই বিতর্কিত কমিটির বিষয়ে দলের মাননীয় চেয়ারম্যানকে অবগত করা হয়েছে। কমিটি গঠনের পূর্বে সিলেটের সুনামগঞ্জেও অনেক অনিয়ম এবং স্বজনপ্রীতির ঘটনা ঘটেছে।
যার কারণে দলের চেয়ারম্যান তদন্ত কমিটি গঠন করে দিয়েছেন। তদন্ত কমিটিতে প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ এবং দলের চেয়ারম্যানের রাজনৈতিক উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন রয়েছেন। অচিরেই তারা সুনামগঞ্জ সফর করবেন।
তিনি বিবৃতিতে আরো অভিযোগ করে বলেন, জেলা জাতীয় পার্টির আহবায়ক কমিটি থেকে তাহিরপুর উপজেলা জাতীয় পার্টির সভাপতি, সম্পাদক এবং দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সভাপতি ও সম্পাদককে বাদ দেয়া হয়েছে।
অথচ তারা গটনতন্ত্র অনুযায়ী জেলা কমিটির সদস্য। তাতেই বুঝা যায়, কমিটিতে কেমন অনিয়ম ও স্বজনপ্রীতি হয়েছে।
এমন অনিয়ম ও অবমূল্যায়নের কারনে জেলা ও প্রত্যেক উপজেলা জাতীয় পার্টির সভাপতি সম্পাদকগণ গত শনিবারের সভা বর্জনের সিদ্ধান্ত নিয়ে দলের ভাবমূর্তি ও অস্থিত্ব রক্ষায় এই কমিটি বাতিলের দাবি জানিয়েছেন।
অন্যতায় পল্লীবন্ধু এরশাদের হাতে গড়া সংগঠন জাতীয় পার্টি অযোগ্য নেতৃত্বের কাছে জিম্মি হয়ে পড়বে বলে বিশ্বাস করছে ত্যাগী নেতাকর্মীরা।
বর্জনকারীরা হলেন জেলা জাতীয় পাটির সাবেক সাধারণ সম্পাদক ও জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য আ ন ম ওহিদ কনা মিয়া, জেলা জাতীয় পার্টির সাবেক সহ সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট আব্দুল গফফার, জাতীয় পাটি কেন্দ্রীয় কমিটির সদস্য ও দোয়ারাবাজার উপজেলা জাতীয় পার্টির সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ হেলালী, দিরাই উপজেলা জাতীয় পার্টির সভাপতি এস এম জাহির আলী, জামালগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি এইচ এম ফারুক আহমদ, ছাতক উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবু লেইছ কাহার, তাহিরপুর উপজেলা জাতীয় পার্টির সভাপতি নজির আহমদ, সাধারণ সম্পাদক শামছুল হুদা, ছাতক উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শামছুদ্দিন আহমদ, জগন্নাথপুর উপজেলা জাতীয় পার্টির সভাপতি খলিলুর রহমান খলিল, সাধারণ সম্পাদক সাংবাদিক জহিরুল ইসলাম লাল, বিশ্বম্ভপুর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, জেলা জাতীয় পার্টির সাবেক প্রচার সম্পাদক ও নবগঠিত আহবায়ক কমিটির সদস্য গোলাম হোসেন অভি, জেলা জাতীয় যুব সংহতির যুগ্ম আহবায়ক এড, নাজমুল হুদা হিমেল, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি হারুন মিয়া, সাধারণ সম্পাদক রিপন মিয়া, শাল্লা উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক কালীপদ রায় , ধর্মপাশা উপজেলা জাতীয় পার্টির সভাপতি বাচ্চু মিয়া, দোয়ারাবাজার উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক নুর হোসেন মোঃ আব্দুল্লাহ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category