আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : দুপুর ২:৫৫

বার : বৃহস্পতিবার

ঋতু : বর্ষাকাল

নবাগত ওসি আব্দুল রাজ্জাকের সঙ্গে সাংবাদিকের পরিচিত ও মতবিনিময় সভা

নাহিদ মিয়া মাধবপুর প্রতিনিধি :
হবিগঞ্জ মাধবপুর থানার নবাগত ওসি মোঃ আব্দুল রাজ্জাক সঙ্গে প্রেসক্লাব সাংবাদিকদের সঙ্গে পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ মার্চ) বিকাল ৪ টার দিকে থানার হল রুমে নবাগত ওসির মোঃ আব্দুর রাজ্জাক এর আমন্ত্রনে ঘন্টাব্যাপি আলোচনা হয়েছে।

মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-মাধবপুর থানার ওসি তদন্ত মোঃ আমিনুল ইসলাম থানার সেকেন্ড অফিসার মোঃ ফজলে রাব্বি।

মাধবপুরে প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক সাব্বির হাসান, সাবেক সভাপতি রুকন উদ্দিন লস্কর, আলাউদ্দিন আল রনি, আইয়ুব খান, শংকর পাল, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান,অলিদ মিয়া,যুগ্ন সাধারণ সম্পাদক আলমগীর কবির, সাংবাদিক সানাউল হক শামীম, আবুল হোসেন সবুজ, একরামুল আলম লেবু, রাজীব দেব রায় রাজু, জামাল মোঃ আবু নাসের, প্রমূখ।

পরিচয় পর্ব শেষে সাংবাদিকদের কার্যক্রম, পুলিশ সাংবাদিকের মধ্যে সংবাদ বিষয়ে মতবিনিময় হয়।

সভার শুরুতেই মাধবপুর থানা ওসি মোঃ আব্দুর রাজ্জাক বলেন, পুলিশ সাংবাদিক উভয়-উভয়ের সঙ্গে সমন্বয় রয়েছে এবং সমন্বয় থাকা দরকার। মূলত সাংবাদিক তৃণমূলের সংবাদ সংগ্রহে যথেষ্ঠ কুটকৌশলী ও পরিশ্রম করে থাকে। অনেক ক্ষেত্রে সাংবাদিকের মাধ্যমে পুলিশ অনেক তথ্য পেয়ে থাকে। যার ফলে পুলিশি কার্যক্রম অনেকটা সহজ হয়।

তাই বর্তমান নবাগত ওসি আব্দুল রাজ্জাককে পরামর্শের মাধ্যমে মাধবপুরকে মাদক, অপরাধ মুক্ত, হিসেবে ঢেলে সাজানোর সহযোগিতা চান।

এ ব্যাপারে নবাগত ওসি মোঃ আব্দুর রাজ্জাক বলেন, আমি মাধবপুর থানায় নতুন যোগদান করেছি। মাধবপুর সার্বিক বিষয়ে আপনারা অবগত।

মাধবপুর আইনশৃংখোলা সুন্দর রাখতে ও মাদক নির্মূলে সাংবাদিকের সহায়তা কামনা করেন।

এ ব্যাপারে মাধবপুর থানা তদন্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, মাধবপুর থানা পুলিশ সবসময় আইনশৃংখলা সুন্দর রাখতে ও মাদক নিধনে সার্বক্ষনিক সজাগ রয়েছে। আগামী দিনে আইনশৃংখলা তথা মাদক নির্মূলে নবাগত ওসি ও থানা পুলিশকে সহযোগিতা করার অনুরোধ জানান।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাব্বির হাসান বলেন, সাংবাদিক পুলিশ উভয় উভয়ের কার্যক্ষেত্রে সহায়ক। সাংবাদিকের অনুসন্ধানী রির্পোটের মাধ্যমে পুলিশি কার্যক্রম অনেকটা সহায়ক হয়। তাই পুলিশ সাংবাদিক মিলেমিশে মাধবপুর সার্বিক পরিস্থিতি সুন্দর হউক এমন প্রত্যাশা করেন।

প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, পুলিশ আইন বাস্তবায়ন কারী প্রশাসনিক দপ্তর। সাংবাদিক পুলিশের গুরুত্বপুর্ণ সহায়ক মাধ্যম। পুলিশ সাংবাদিক একই কাজ করে। পুলিশ আইন প্রয়োগ করে, সাংবাদিক দূর্নীতির নজরে হানে ও চিত্র তুলে ধরে।

সাংবাদিক পুলিশ প্রকৃত অর্থে দেশ তথা জাতির মঙ্গল কামনায় কাজ করলে দেশ সোনার বাংলায় পরিণত হবে। সাংবাদিকের হাতে কোনো অস্ত্র নেই, ৩ টাকা দামের কলম পকেটে নিয়ে ২৪ ঘন্টা যেন অতন্দ্র প্রহরীর ন্যায় বিনা বেতনে মানুষের সেবায় কাজ করে থাকে।

তাই তিনি নবাগত ওসি আব্দুল রাজ্জাকের সাথে একাত্বতা ঘোষণা করে মাধবপুরকে সকল দুর্নীতি, সন্ত্রাস, মাদক নির্মূলে সকল সহায়তার অশ্বাস প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category