আজ ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ১০:৫৬

বার : মঙ্গলবার

ঋতু : গ্রীষ্মকাল

এইচআরএমও সিলেট বিভাগীয় কমিটির মতবিনিময় সভা অনুষ্টিত,

সিলেট –

হিউম্যান রাইটস মনিটরিং অর্গানাইজেশন (HRMO) সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে ১১/০৩/২০২১ইং বৃহস্পতিবার নগরীর উপশহরস্থ দি প্রিন্স রেস্টুরেন্টের কনফারেন্স হল রুমে বিকাল ০৫ঃ০০ ঘটিকার সময় মতবিনিময় সভা অনুষ্টিত হয়। উক্ত মতবিনিময় সভায় ভার্চুয়ালভাবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিউম্যান রাইটস্ মনিটরিং অর্গানাইজেশন এর কেন্দ্রীয় কমিটির মহাসচিব জনাব মোঃ ফজলুল হক স্যার ও বিশেষ অতিথি হিসেবে ছিলেন কেন্দ্রীয় কমিটির ডাইরেক্টর অর্গানাইজিং এন্ড ইনভেস্টিগেশন জনাব মোঃজিয়াউল হাসান স্যার। সিলেট বিভাগীয় কমিটির যুগ্ম সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়ার উপস্থাপনায় ও সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মোঃ আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন শরীফ থেকে কালামে পাঠ করেন সিলেট বিভাগীয় কমিটির দপ্তর সম্পাদক মোঃ এমদাদুর রহমান। এছাড়া ও উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় কমিটির সহ সভাপতি মোঃ হানিফ আহমদ, সহ-প্রচার সম্পাদক আল ইমরান, নির্বাহী সদস্য ইমতিয়াজ কামরান তালুকদার, নির্বাহী সদস্য মোঃ ফরহাদ আহমদ মাসুম, সদস্য লায়েজ আহমদ,
সিলেট জেলা কমিটির অর্থ সম্পাদক মোঃ আব্দুর রউফ, সাংগঠনিক সম্পাদক আবু বকর সিদ্দিক, দপ্তর সম্পাদক রহিম মাহমুদ, প্রচার সম্পাদক সাহেদ আহমদ বাদশা, সদস্য আরিফ হোসেন, মোঃ সাহেদ আহমদ, লায়েজ আহমদ, ডাঃ জুনেদ আহমদ।

আলোচনা সভায় প্রধান অতিথি জনাব মোঃ ফজলুল হক স্যার ভার্চুয়াল বক্তব্যে বলেন হিউম্যান রাইটস্ মনিটরিং অর্গানাইজেশন এর নেতৃবৃন্দকে মানুষের কল্যাণে আন্তরিকতার সাথে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালনের আহবান জানান। এবং কোনো সদস্য সংস্থার স্বার্থ পরিপন্থী কার্যকলাপে লিপ্ত থাকলে কিংবা মানবাধিকার লঙ্ঘনজনিত ঘটনায় সম্পৃক্ত থাকলে উক্ত সদস্যের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে কেন্দ্রীয় কমিটির ট্রাস্টি সদস্যগণ।

বিশেষ অতিথির জনাব মোঃজিয়াউল হাসান স্যার বক্তব্যে বলেন সকল সদস্যদের প্রথমে আমাদের প্রতিষ্ঠানের কথা মনের ভিতরে নিতে হবে। তারপর কমিটির মধ্যে যারা আছেন তারা যেন কেউ কারো বিরুদ্ধে কোন কিছু না বলে। আমাদের সদস্যদের একজনের সমস্যা মানে পুরো কমিটির সমস্যা। কোন সদস্য যদি কারো বিরুদ্ধে দুর্ণাম করে অথবা কাউকে হেনেস্তা করে তাহলে বুজতে হবে সে আমাদের প্রতিষ্ঠানের সদস্য না। পরিশেষে কোন সদস্যদের মধ্যে যদি মানবাধিকার বিরুধী কোন কার্জকলাপে সম্পৃক্ততা পাওয়া যায় সেই ক্ষেত্রে কেন্দ্রীয় কমিটি তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে।

উল্লেখ্য যে উক্ত সভায় করোনাকালীন সময়ে বিভিন্ন কার্যক্রম এবং সিলেট বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে বিবিধ বিষয়ের উপর করণীয় শীর্ষক আলোচনা করা হয়।

পরিশেষে উক্ত মতবিনিময় সভার এইচআরএমও এর সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মোঃ আরিফুর রহমান বিশেষ করে ধন্যবাদ জানান কেন্দ্রীয় কমিটির সম্মানিত মহাসচিব ও ডাইরেক্টর অর্গানাইজিং এন্ড ইনভেস্টিগেশন মহোদয়কে এবং সিলেট বিভাগীয় কমিটির সম্মানিত নেতৃবৃন্দ ও সকল সদস্যদেরকে মতবিনিময় সভায় উপস্থিত হয়ে সফল ও সার্থক করে তোলার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category