শিরোনাম
বানারীপাড়ায় জমিসংক্রাস্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় হিমোফিলিয়া রোগে আক্রান্ত সজিবের অবস্থা গুরুত্বর মৌলভীবাজার জেলা স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কর্মসূচীর বিক্ষোভ মিছিল খুলনায় সড়ক দুর্ঘটনায় সাতক্ষীরার মেধাবী ছাত্রের মৃত্যু চট্টগ্রামে দূর্মর বাংলাদেশ এর বৃক্ষরোপন কর্মসূচি সম্পন্ন একাই করেন তিনটি সরকারি চাকুরী দ্রব্যমূল্য উর্ধ্বগতির প্রতিবাদে জগন্নাথপুরে জাতীয় পার্টির প্রতিবাদসভা বড়লেখার হাকালুকি হাওর পারে গৃহনির্মাণ সামগ্রী বিতরণ জামিনে বের হয়ে ফের দুই প্রতারক সহ গ্রেফতার মজিবুর রহমান। গুমান মর্দন প্রবাসী পরিষদ সংযুক্ত আরব আমিরাত গভীরভাবে শোকাহত বৃহত্তর গোলাপগঞ্জ উপজেলার মানব সেবায় নিয়োজিত
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৩:৫৯ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

পবিত্র মেরাজুন নবী (সাঃ)’র শিক্ষাকে কাজের লাগানোর মধ্যে বিশ্ব মুসলিম উম্মাহ শান্তি নিহিত- হাফিজ মাছুম আহমদ দুধরচকী

Coder Boss / ১৩০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১২ মার্চ, ২০২১

দক্ষিণ সুরমা উপজেলার ইসলামপুর পশ্চিম মহল্লা বাসীর উদ্যোগে পবিত্র মেরাজুন নবী (সাঃ) উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল গত ১১ মার্চ বৃহস্পতিবার রাতে ইসলামপুর পশ্চিম মহল্লা জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

পশ্চিম মহল্লা জামে মসজিদের মোতোওয়ালি আলহাজ্ব ইসহাক আলী লন্ডনী’র সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি হিসেবে বয়ান পেশ করেন জকিগঞ্জ উপজেলা সচেতন নাগরিক ফোরাম সিলেটের প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, লেখক ও গবেষক হাফিজ মাছুম আহমদ দুধরচকী ছাহেব। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মেরাজ রজনীতে আল্লাহ রাব্বুল আলামীন রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে বোরাকে করে মক্কা থেকে বাইতুল মুকাদ্দাস নিয়ে যান। সেখান থেকে সপ্তম আসমানের উপরে আল্লাহ রাব্বুল আলামীনের দরবার পর্যন্ত নিয়ে যান। আবার ঐ রাতের ভিতরে তিনি ফিরে আসেন। ফিরে এসে তিনি ফজরের নামায আদায় করেন। এই ঘটনা কোরআনেও আছে, সহীহ হাদীসে আছে। কেউ যদি অস্বীকার করে, তাহলে তার ঈমান থাকবে না। কোন যুক্তিতে ধরুক বা না ধরুক, বিজ্ঞান এটাকে স্বীকার করুক আর না করুক, তবুও আমাদেরকে বিশ্বাস করতেই হবে। যেহেতু কুরআন হাদীসে আছে।

তিনি আরো বলেন, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে অনেক কিছু দেখানো হয়, অনেক কিছু জানানো হয়। যত বিষয়ে আমরা না দেখে ঈমান রাখি, সে সব কিছু তাঁকে দেখানো হয়। এটাই মেরাজের শিক্ষা যে, গায়েবের সব বিষয়ে আমাদের বিশ্বাস ও ইয়াকীনকে আরো দৃঢ় করবো এবং মেরাজের রাতে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম নামাযসহ যেসব বিধান আল্লাহর কাছ থেকে নিয়ে এসেছিলেন সেসব বিধান পালনে পাবন্দ হওয়া।

মহান আল্লাহ তায়ালা আমাদের সকলকে হযরত মুহাম্মাদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শবে মেরাজের শিক্ষাকে কাজে লাগিয়ে আমাদের জীবনকে সুন্দর করার তৌফিক দান করুন আল্লাহুম্মা আমিন।

শেখ সিদ্দিকুর রহমানের পরিচালনায় মাহফিলে ইসলামপুর পশ্চিম মহল্লা জামে মসজিদের সেক্রেটারি তেরাব আলী মরিল বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে মোঃ ইন্তাজ আলী, আজম আলী, মোঃ সুরমান আলী, আসমত আলী, বাবুল মিয়া, মুক্তার আলী, আব্দুল আলিম, আশিক মিয়া, নুর মিয়া, ছুনু মিয়া, আব্দুল মুকিত, আব্দুল কাইয়ুম, ছায়েম মিয়া, মোঃ রহমত আলী,মোঃ জুনেল আহমেদ, মাষ্টার মোঃ আব্দুল আহাদ, এডভোকেট মোঃ কামাল আহমেদ, সুমন মাজন, কবির মাজন, সুহেল আহমদ, তরিকুল ইসলাম, ছৌইব আলী, মাওলানা মোঃ আব্দুল কাদির, লিয়াকত আলী প্রমুখ উপস্থিতি ছিলেন।

প্রধান অতিথি বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাফিজ মাছুম আহমদ দুধরচকী ছাহেবর মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন