আজ ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ৯:৩৮

বার : মঙ্গলবার

ঋতু : গ্রীষ্মকাল

সাতক্ষীরায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপিত

শেখ অাবুমুছা সাতক্ষীরা থেকে

১৭ই মার্চ ১৯২০। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম। রাজনৈতিক বিচক্ষণতার কারণে তিনি হয়ে ওঠেন সবার চোখের মনি। বায়ান্নর ভাষা আন্দোলন থেকে শুরু করে একাত্তরের রণাঙ্গনে যুদ্ধের দামামা বাজিয়ে চুড়ান্ত বিজয় ছিনিয়ে আনার মত মৃত্যুঞ্জয়ী মহানায়ক তিনি। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজ ১০১ তম জন্ম বার্ষিকী। এই মানুষটির জন্মবার্ষিকীতে তার রুহের আত্নার মাগফেরাত কামনা করছি।

সারাদেশের ন্যায় সাতক্ষীরায়‌ও যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়েছে। সাতক্ষীরা জেলা প্রশাসন ও জেলা পুলিশ সহ বাংলাদেশ আওয়ামী, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উৎযাপন করেন।

সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে দুপুর ১২ টায় সাতক্ষীরা সদর উপজেলার ফিংড়ী ইউনিয়নের গাভার চর বঙ্গবন্ধু সোনার পল্লীতে ১৩০ টি পরিবারের মাঝে এ ফ্রি স্বাস্থ্য সেবা ও মিষ্টি বিতরণ করা হয়েছে। এসময় জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে কেক কেটে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, সাতক্ষীরা সদর উপজেলা ইউএনও দেবাশীষ চৌধুরী।

পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক), সাতক্ষীরা’র আয়োজনে চিত্রাংকন ও কেক কাটা’র আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এবং সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা পুনাকের সভানেত্রী নাদিয়া আফরোজ। এসময় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ এবং পারে কেক কেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী পালন করা হয়।

১৭ ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের উদ্যোগে ১৬-০৩-২০২১ ও ১৭-০৩-২০২১ দুই দিন ব্যাপি প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত প্রতিযোগীতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাহিদ উদ্দিন, সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক ও সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কাজী আকতার হোসেন এবং সদস্য সচিব ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক শামীমা পারভীন রত্না।

এছাড়াও সাতক্ষীরা প্রেসক্লাবের আয়োজনে সুন্দর হাতের লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। সাতক্ষীরা প্রেসক্লাব নব নির্বাচিত সভাপতি মমতাজ আহমেদ বাপী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সুজন সহ উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, সাংবাদিক জিএম নুর ইসলাম হাবিবুর রহমান, কামরুজ্জামান, ওয়াজেদ কচি সহ সাংবাদিক নেতৃবৃন্দ।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাতক্ষীরা পৌর শাখার উদ্যোগে আহ্সানিয়া মিশন এতিমখানায় দিনের শুরুতে পবিত্র কোরআন খতম পরবর্তীতে অসহায় এতিম শিশুদের মাঝে উন্নত খাবার পরিবেশন করেন।
এছাড়া দিবসটি যথাযথ মর্যাদায় বিভিন্ন প্রোগ্রামের মাধ্যমে উৎযাপন করেন,কলারোয়া উপজেলা, তালা উপজেলা,আশাশনি উপজেলা, দেবহাটা উপজেলা,কালিগঞ্জ উপজেলা, শ্যামনগর উপজেলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category