আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ১০:২৫

বার : বৃহস্পতিবার

ঋতু : বর্ষাকাল

বিশ্বনাথে জোরপূর্বক সরকারি রাস্তা দখল! ভুক্তভোগী শত পরিবার

সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের সাত পাড়া গ্রামের সাত পাড়া মৌজার সরকারি খাস ভূমির উপর চলমান রাস্তা দখল ও পুকুর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।
সাত পাড়া গ্রামের বাসিন্দা হাবিবুর রহমান গেদা (৪৫) নামক এক ব্যক্তি দীর্ঘ ৪ বছর যাবৎ জোর পূর্বক নিজের দখলে নিয়ে কিছু অংশে মাটি ভরাট করে গাছ বাগান লাগিয়ে অবশিষ্ট অংশ পুকুর হিসেবে ব্যবহার করছেন।

এলাকায় বিকল্প রাস্তা না থাকায় এক প্রকার গৃহবন্দী হিসেবে জীবন যাপন করছেন ২৫ টি পরিবারের একশতাধিক মানুষ।
২০/০৩/২১ শনিবার সকালে এলাকার মানুষের সাথে তার মত বিরোধ আরও বৃদ্ধি পেলে স্হানীয় এলাকাবাসী রাস্তা সংক্রান্ত বিরোধ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।
জানা যায় দীর্ঘদিন যাবত এলাকার মুরব্বিয়ান,স্হানীয় চেয়ারম্যান ও শালিসি ব্যক্তিবর্গ বিষয়টি মিমাংসা করতে চাইলে অভিযুক্ত ব্যক্তি কোনো ধরনের সাড়া দেন নি।
সরজমিন গিয়ে দেখা যায় সরকারি খাস ভূমির নির্মিত রাস্তায় এলাকার লোকজন চলাচল করতেন।বর্তমানে সেই রাস্তাটি আর নেই। যার জন্য চরম দূর্ভোগে পড়েছেন এলাকার শতাধিক,নারী পুরুষ সহ স্কুল কলেজ ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীরা।
এলাকার বাসীর দাবি অনতি লম্বে রাস্তাটি দখল মুক্ত করে তাদের চলাচলের উপযুক্ত সুযোগ করে দেওয়ার।
এ বিষয়ে জানতে চাইলে বিশ্বনাথ থানার এস আই মোয়াজ্জেম হোসেন বলেন,অভিযোগের ভিত্তিতে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category